ইনসাইড বাংলাদেশ

ছয় আসনে ইভিএমে ‘মক ভোট’ বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/12/2018


Thumbnail

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নির্ধারিত ছয়টি আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) মক বা অনুশীলনমূলক ভোটগ্রহণ আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ছয়টি আসনের সব কেন্দ্রে একযোগে অনুশীলন কার্যক্রম চলবে। ভোটারদের প্রশিক্ষণ দিতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। ইভিএম প্রকল্পের অপারেশন প্ল্যানিং অ্যান্ড কমিউনিকেনস বিভাগের অফিসার ইনচার্জ এস এম মাহমুদ আরাফাত বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, ভোটারদের ইভিএমের মাধ্যমে ভোট দিতে উৎসাহ দিতে এবং প্রশিক্ষণ দিতে নির্বাচন কমিশন নানাবিধ প্রচার ও প্রদর্শনীর আয়োজন করেছে। তারই ধারাবাহিকতায় আগামীকাল বৃহস্পতিবার প্রতিটি ভোটকেন্দ্রে অনুশীলনমূলক ভোটের আয়োজন করা হয়েছে।

গত ২৬ নভেম্বর প্রথবারের মত জাতীয় নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণের জন্য ছয়টি আসন চূড়ান্ত করে ইসি। কম্পিউটার প্রোগ্রামিংয়ের মাধ্যমে দৈবচয়ন পদ্ধতি অনুসরণ করে এসব আসন চূড়ান্ত করা হয়। আসন ছয়টি হলো ঢাকা-৫, ঢাকা-১৩, চট্টগ্রাম-৯, রংপুর-৩, খুলনা-২ এবং সাতক্ষীরা-২। ইভিএমে ভোটের জন্য চূড়ান্ত হওয়া ছয় আসনে মোট ৮৪৫টি কেন্দ্র রয়েছে। আসনগুলোয় মোট ভোটার প্রায় ২১ লাখ ২৪ হাজার ৪১১ জন।

উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

বাংলা ইনসাইডার/এমএস/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭