ইনসাইড পলিটিক্স

ফায়ারিং স্কোয়াডে ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/12/2018


Thumbnail

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফায়ার করার ঘোষণা দিলেন রিজভী। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব দলের কর্মীদের বললেন,‘আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করার জন্য ফখরুলকে ফায়ারিং স্কোয়াডে  তোলা হবে।’

রুহুল কবির রিজভী শুরু থেকেই ছিলেন নির্বাচন বিরোধী। এজন্য তিনি নিজে নির্বাচনেও অংশগ্রহণ করেননি। দলীয় ফোরামে তিনি বিএনপির নির্বাচনে যাওয়ার সিদ্ধান্তকে বলেচিলেন আত্মঘাতী। মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে রিজভী ‘দালাল’ বলেও সম্বোধন করেছিলেন একাধিকবার।

কিন্তু বিএনপি জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়ার পর রাজনীতিতে নতুন মেরকরণ ঘটে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলে এবং দলের বাইরে শক্তিশালী অবস্থানে গিয়েছিলেন। দলের নেতা-কর্মীদের মির্জা ফখরুল বোঝাতে সক্ষম হয়েছিলেন যে ৩০ ডিসেম্বর দেশে ভোট বিপ্লব হবে। কিন্তু নির্বাচনের আগেই বিএনপি হেরে গেল। আর এটাকে বিএনপি ধ্বংসের নীল নকশা মনে করছেন রুহুল কবির রিজভী। রিজভী বলছেন এমনটিই হওয়ার কথা ছিলো। ৩০ ডিসেম্বর মির্জা ফখরুলের ‘দালালী’র উন্মোচনের দিন হিসেবেই মনে করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব। আর এজন্যই দলের কর্মীদের বলছেন, তৈরি হও, বিচার হবে ফখরুলের। ফখরুলকে ফায়ারিং স্কোয়াডে তোলা হবে।

বিএনপির দায়িত্বশীল সূত্রগুলো বলছে, ফখরুল ছাঁটাই হলেই রিজভীই মহাসচিব হবার সবচেয়ে বড় দাবীদার। এজন্য এখন থেকেই সোচ্চার রিজভী।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭