ইনসাইড বাংলাদেশ

শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/12/2018


Thumbnail

শুরু হয়েছে বহুকাঙ্ক্ষিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টা থেকে ৩০০ সংসদীয় আসনের মধ্যে ২৯৯টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে মোট ৩৯টি রাজনৈতিক দল অংশ নিলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে। বৃহত্তর এই দুই দলের নেতৃত্বে মহাজোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নামে দুটি রাজনৈতিক জোটের অধীনে বেশ হয়টি দল নির্বাচনি মাঠে রয়েছে।

দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রথম ঘণ্টায় বেশ শান্তিপূর্ণভাবেই ভোট হয়েছে। সারাদেশে কমবেশি শীতের মধ্যেই ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সকাল ৮টায় ঢাকা সিটি কলেজ ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেসময় তাঁর সঙ্গে ছিলেন শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, শেখ ফজলে নূর তাপস সহ অনেকে।

ভোটদান শেষে বিজয়ে আশাবাদী হয়ে তিনি বলেন, নির্বাচনে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের জয় হবে। বাংলার জনগণ নৌকায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করবেন। স্বাধীনতার পক্ষের জয় হবে। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। আমাদের এই অগ্রগতি অব্যাহত থাকবে। উন্নয়ন অগ্রগতি অব্যাহত রাখার জন্য নৌকা মার্কার ভোট দেবে। আমি জানি বাংলার জনগণ আমাদেরকে বেছে নেবে জনগণ। নৌকার জয় হবে হবেই।’

এদিকে সাড়ে ৮টার দিকে বিএনপি মহাসচিব এবং ঠাকুরগাঁও-১ আসনে ধানের শীষের প্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেছেন। ভোট প্রদানের পর ফখরুল জানান, ‘এখানে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছি। এই কেন্দ্র যথেষ্ট শান্ত। আমি আশা করি দেশের মানুষ সবগুলো কেন্দ্রতে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে ভোট দেবেন’।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭