ইনসাইড গ্রাউন্ড

মাশরাফির রংপুরকে হারিয়ে শুভসূচনা মুশফিকের চিটাগংয়ের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/01/2019


Thumbnail

দারুণ এক লো স্কোরিং ম্যাচ উপহার দিলো মিরপুর। মাত্র ৯৮ রানের পুঁজি নিয়েও ভালই লড়াই করলো মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স। কিন্তু শেষ হাসি হাসলো মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। ৫ বল হাতে রেখে ৩ উইকেটের জয় তুলে নিয়ে শুভসূচনা করেছে চিটাগং। 

৯৯ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে  নেমে ১৯ রানে ২ উইকেট হারায় চিটাগং ভাইকিংস। দীর্ঘ ৫ বছর বিপিএলে খেলতে নামা আশরাফুল হতাশ করেন ভক্তদের। দলীয় ১৫ রানের মাথায় ডেলপোর্টকে ফেরান অধিনায়ক মাশরাফি। পরের ওভারে আশরাফুলকে সাজঘরে পাঠান শফিউল ইসলাম। ডেলপোর্ট ৮ ও আশরাফুল ৩ রান করেন।

তবে মোহাম্মাদ শাহজাদের দৃঢ় ব্যাটিংয়ে সহজ জয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল চট্টগ্রাম। তার কার্যকরী ব্যাটিংয়ে ৭ ওভারে ৫০ রান তুলে ফেলে চিটাগং। দলীয় ৫১ রানের মাথায় বেনি হাওয়েলের বলে এলবিডব্লিউয়ের শিকার হন তিনি। রিভিউ নিলেও বাঁচতে পারেননি তিনি। ২৩ বলে ২৭ রান আসে তার ব্যাট থেকে। এরপর দ্রুতই ফিরে যান সিকান্দার রাজা (৩ রান), মোসাদ্দেক হোসেন সৈকত (২ রান) ও নাইম হাসান (১০)। দলীয় ৮৫ রানের মাথায় মুশফিকের বিদায়ে চিটাগংয়ের জেয় নিয়ে শঙ্কা তৈরি হয়। ৩১  বলে ২৫ রান করেন মুশফিক। 

তবে বল হাতে ত্রাস ছড়ানো রবি ফ্রাইলিঙ্ক ও সানজামুল ইসলামের দৃঢ়তায় সহজেই ম্যাচ বের করে নেয় চিটাগং। ১৯.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নে মুশফিক অ্যান্ড কোং। ফ্রাইলিঙ্ক ১২ ও সানজামুল ৭ রানে অপরাজিত থাকেন। রংপুরের সফলতম বোলার মাশরাফি ২৪ রান খরচায় নেন ২ উইকেট। 

এর আগে উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রাইডার্সরা। চিটাগং ভাইকিংসের প্রোটিয়া অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক ও দেশীয় পেসার আবু জায়েদের বোলিং তোপে পড়ে প্রথম ১৪ রান করতে ৪ উইকেট হারায় রংপুর।

৮ রান করা হাওয়েলকে ও ৩ রান করা ফরহাদ রেজাকে সাজঘরে ফিরিয়ে রংপুরকে খাঁদের কিনারে পাঠিয়ে দেন চট্টগ্রামের তরুণ স্পিনার নাইম হাসান। খালেদ আহমেদ ফেরত পাঠান অধিনায়ক মাশরাফিকে। ৭ম উইকেট জুটিতে সোহাগ গাজী ও রবি বোপারা টেনে নেওয়ার চেষ্টা করে। ফ্রাইলিঙ্কের শেষ ওভারে গাজীর পতন হলে প্রতিরোধ ভেঙে যায়। ৪৪ রান করা বোপারাকেও ফেরত পাঠায় আবু জায়েদ।

শেষ পর্যন্ত অলআউট হওয়ার আগে ১৯.৫ ওভারে ৯৮ রান করে রংপুর। চট্টগ্রামের হয়ে ফ্রাইলিঙ্ক ৪টি, নাঈম ও আবু জায়েদ দুটি করে উইকেট নেন।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭