ইনসাইড পলিটিক্স

পদ ছাড়তে নারাজ রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/01/2019


Thumbnail

একাদশ জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতার পদ ছাড়তে নারাজ বেগম রওশন এরশাদ। ইতিমধ্যে এ বিষয়ে দিনভর তিনি কথা বলেছেন জাতীয় পার্টির নির্বাচিত বেশ কয়েকজন সংসদ সদস্যের সঙ্গে। এ ব্যাপারে সহসাই বেগম রওশন এরশাদ কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।

জাতীয় পার্টির একাধিক সূত্র জানায়, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এবারও নেতৃত্ব দিতে চান সংসদে। এরশাদের স্বাস্থ্যগত বিষয়টি বিবেচনা করেই জাপা সদস্যরাও সম্মতি দেন রওশনের প্রতি। হঠাৎ করে এরশাদের ঘোষণা নিয়ে জাপার অভ্যন্তরে চলছে ব্যাপক তোলপাড়। সূত্রগুলোর দাবী, জিএম কাদেরের কর্তৃত্ব প্রতিষ্ঠার জন্য একটি মহল এরশাদকে মাইনাস করে সব দায়িত্ব জিএম কাদেরের হাতে রাখার জন্য এই পরিকল্পনা চূড়ান্ত করেছে। আর এসব পরিকল্পনার পেছনে রওশন বিরোধীরা নেপথ্যে কাজ করছে বলে জানা গেছে। বিরোধী দলীয় নেতা হওয়া নিয়ে এরশাদ-রওশন গৃহবিবাদ এখন তুঙ্গে। নতুন সংসদ সদস্যদের একটি গ্রুপ সরাসরি রওশন এরশাদের প্রতি আস্থাশীল। আর একটি গ্রুপ মনে প্রাণে চায় তাদের নেতা এরশাদ-ই হোক সর্বেসর্বা।

রওশনপন্থী এক সংসদ সদস্য বাংলা ইনসাইডারকে জানান, এরশাদের কথার ঠিক ঠিকানা নাই। কখনোই তিনি এক কথার মধ্যে থাকতে পারেননি। তিনি কোথায় থাকবেন এটা সময়ই বলে দেবে। তার মতে, দশম জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা হিসেবে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন বেগম রওশন এরশাদ।

আর এদিকে, এরশাদপন্থীদের দাবী, জাপাকে সত্যিকারের বিরোধী দল হতে হলে সংসদে বিরোধী দলের নেতা হিসেবে এরশাদই যোগ্য। কারণ তিনিই জাতীয় পার্টির সর্বময় ক্ষমতার মালিক। পার্টির সকল সিদ্ধান্ত তার মতেই হয়। তাদের দাবী, স্যারের (এরশাদের) অবর্তমানে জিএম কাদের হবেন পার্টির নেতা। অন্য কারো এখানে কোন সুযোগ নেই।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭