কালার ইনসাইড

তারকাদের ‘নিখোঁজ’ সন্তান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/01/2019


Thumbnail

নিখোঁজ বলতে হারিয়ে যাওয়া নয়। আমাদের নাটক-সিনেমা- গানের ইন্ডাস্ট্রিতে অনেক তারকা পেয়েছি। হলিউড- বলিউডের মত বাংলাদেশের তারকা সন্তানদের নিয়েও আমাদের কৌতুহল কম নয়। এর মধ্যে অনেক তারকা সন্তান শোবিজে নাম লিখিয়েছেন। কম-বেশি পরিচিতি পেয়েছেন। কিন্তু অনেকের খোঁজ মেলেনি। খুব একটা নাম আসেনি শোবিজে। অন্য কোথাও ক্যারিয়ার গড়েছেন বা গড়তে যাচ্ছেন। আমরা কি খোঁজ জানতে পারি না তাদের? তাদের কয়েকজনের খোঁজ দেয়া হল। 

সাংস্কৃতিক অঙ্গনের প্রিয় নাম আসাদুজ্জামান নূর। রাজনৈতিক অঙ্গনেও সফল। সরকারের সংস্কৃতি মন্ত্রীর দায়িত্বও পালন করেছেন দীর্ঘদিন। আসাদুজ্জামান নূর ও শাহীন আখতার দম্পত্তির একমাত্র মেয়ে সুপ্রভা তাসনিম। তিনি সংবাদমাধ্যম ঢাকা ট্রিবিউনে কাজ করেন। দীর্ঘদিন ধরে লেখালেখির সঙ্গে যুক্ত আছেন।

সৈয়দ হাসান ইমাম- লায়লা হাসানের তিন সন্তানের দুই মেয়ে ও এক ছেলে। বড় মেয়ে ভিকারুননেসায় শিক্ষকতা করে আর মেজো মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কিছুদিন শিক্ষকতা করার পর কানাডা চলে গিয়েছে। ছোট ছেলে থাকে আমেরিকাতে। তিনিও শিক্ষকতা করেন।



ইনামুল হক-লাকী ইনাম দম্পতির সংসারে রয়েছে দুই মেয়ে-হৃদি হক ও প্রৈতি হক। হৃদি হক সকলের কাছেই পরিচিত। এক সময় টিভিতে নিয়মিত থাকলেও এখন মঞ্চেই বেশি সময় দেন। কিন্তু এই দম্পতির আরেক কন্যা প্রৈতি হককে কি চেনেন আপনি? তিনি অভিনেতা সাজু খাদেমের স্ত্রী। পর্দার সামনে কাজ না করলেও পর্দার পেছনে তার সার্বক্ষণিক উপস্থিতি। তিনি নিজেদের গড়ে তোলা থিয়েটার নাগরিক নাট্যাঙ্গনের জন্য নাটক লিখেন, বিদেশী গল্প/নাটক অনুবাদ করেন।

আলী যাকের ও সারা যাকের দম্পতির দুই সন্তান। ছেলে ইরেশ যাকের ও মেয়ে শ্রিয়া সর্বজয়া।  ইরেশ যাকেরকে এক নামে চিনলেও সর্বজয়া অনেকটা অপরিচিত নাম। শ্রিয়া টুকটাক উপস্থাপনা করতেন একটা সময়ে। অভিনয়েও নাম লিখিয়েছেন। তবে বর্তমানে রেডিওতেই বেশি সময় দেন শ্রিয়া। তিনি আরজেও। বিয়ে করেছেন আরজে মীর রাব্বিকে।  বর্তমানে তারা দুজনেই ‘রেডিও স্বাধীন’ এ স্টেশন ইনচার্জ পদে দায়িত্ব পালন করছেন।

রহমত আলী-ওয়াহিদা মল্লিক জলির দুই ছেলে। রজত আর সহন নামের দুই পুত্রসন্তান তাঁদের। দুই সন্তান টুকটাক অভিনয় করলেও এখন পড়াশুনাতেই বেশি মনোযোগ দিয়েছেন। বড় ছেলে রজত জার্মানিতে পড়াশুনা করেন।



নব্বই দশকের জনপ্রিয় তারকা জুটি খাজা নাঈম মুরাদ ও সাবরিনা তানিয়া শাবনাজ। বিনোদন জগত থেকে বহু আগেই অবসর গ্রহণ করেন তারা। বর্তমানে নাঈম ও শাবনাজ সুখি দম্পতি। তাদের দুটি মেয়েও আছে। একজনের নাম নামিরা নাঈম অপরজনের নাম মাহদিয়াহ নাঈম। পর্দায় তাদের খুব একটা দেখা না মিললেও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাঝে মধ্যেই তাদের দেখা পাওয়া যায়। দুই মেয়েকে নিয়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেওয়া, ঘুরতে যাওয়া, পরিবারের নানা আয়োজনের ফেসবুকে পোস্ট করা তাদের ছবির মধ্যদিয়ে মাঝে মধ্যেই তাদের খোঁজ পাওয়া যায়।



অভিনয়শিল্পী দম্পতি রোজী সিদ্দিকী ও শহীদুজ্জামান সেলিমের দুই মেয়ে। তাদের বড় মেয়ের নাম সেঁজুতি খান। বাবা-মায়ের মতো টিভি পর্দায় খুব একটা না আসলেও মঞ্চ নাটকে কাজ করতে ভালোবাসেন তিনি। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্রী ছিলেন সেঁজুতি। বর্তমানে বেসরকারি ইস্টার্ন ব্যাংকের কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। ছোট মেয়ের নাম স্রিমা ইয়ানা খান।

সংগীতশিল্পী ফাহমিদা নবীর একমাত্র মেয়ের নাম ফারখান্দা আনমোল। তারকা মায়ের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আনমোলের। মাঝে মধ্যে নানা বিষয়ে মেয়ের কাছ থেকেও পরামর্শ নেন ফাহমিদা। ইউনিভার্সিটি অব লন্ডনে আইন বিষয়ে পড়াশোনা করছেন আনমোল। গানের জগত নয়। আইন বিষয়েই তিনি ক্যারিয়ার গড়তে চান বলে মা ফাহমিদা নবী জানিয়েছেন।

নায়ক আলমগীর ও খোশনুর আলমগীরের কন্যা আখি আলমগীরকে আমরা সবাই চিনি। কিন্তু এ দম্পতির সন্তান তুলতুল আলমগীর, তাসবির আলমগীরের খবর কিন্তু আমরা তেমন জানি না। তুলতুল ও তাসবির দুজনেই বিদেশে থাকেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭