ওয়ার্ল্ড ইনসাইড

ইরানে ইউরোপীয় ইউনিয়নের নতুন নিষেধাজ্ঞা ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/01/2019


Thumbnail

গুপ্তহত্যা পরিকল্পনার অভিযোগে ইরানের গোয়েন্দা সংস্থার একটি ইউনিট ও দুই ব্যক্তির ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। নিষেধাজ্ঞার আওতায় থাকা ব্যক্তি ও ইউনিটটি ইইউ’র সন্ত্রাসী তালিকাভুক্ত হবে এবং তাদের আর্থিক সম্পদ জব্দ করা হবে বলে জানানো হয়েছে।

অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দিতে ভারতের পার্লামেন্টে বিল পাস

বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে আশ্রয় নেওয়া অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দিতে বিল পাস করেছে ভারতের পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভা। কংগ্রেস, বাম মোর্চা ও উত্তরপূর্ব ভারতে বিজেপির জোটসঙ্গীসহ বেশ কয়েকটি দল এই বিলের বিরোধিতা করেছিল।

চীনে প্রাথমিক স্কুলে হামলায় ২০ শিশু আহত

চীনের শিনচেং শহরের একটি স্কুলে ছুরি হামলায় ২০ শিশু আহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার বেলা ১১ টা নাগাদ এই হামলা চালানো হয়। হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

ড্রোন রহস্যে বন্ধ লন্ডনের হিথ্রো বিমানবন্দর

সন্দেহজনক ড্রোন উড়তে দেখায় ইউরোপের সবচেয়ে ব্যস্ত বিমানবন্দর হিথ্রো কয়েক ঘন্টার জন্য বন্ধ রাখা হয়। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। 

জাতিসংঘ কমিশনের সদস্যদের গুয়াতেমালা ছাড়ার নির্দেশ

দুর্নীতিবিরোধী জাতিসংঘের একটি কমিশনের সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে দেশ ছাড়ার নির্দেশ দিয়েছে গুয়েতামালা। দেশটির প্রেসিডেন্ট জিমি মোরালেসের দুর্নীতি নিয়ে তদন্ত শুরুর পর ওই কমিশন থেকে নিজেদের প্রত্যাহারও করে নিয়েছে দেশটি।

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের প্রথম নারী উপদেষ্টা হলেন গীতা গোপীনাথ 

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের প্রথম উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন গীতা গোপীনাথ। প্রথম নারী হিসেবে এই পদে বসলেন ৪৭ বছর বয়সী গীতা।

সস্ত্রীক চীন সফরে উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম

এক বছরের মধ্যে চতুর্থবার চীন সফর করছেন উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন। স্ত্রী রি সোল-জু এবং উত্তর কোরিয়ার বেশ ক’জন উর্ধ্বতন কর্মকর্তা তার সঙ্গে রয়েছেন বলে জানা গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭