ইনসাইড বাংলাদেশ

বেনাপোল কাস্টমস্ হাউজের অত্যাধুনিক কেমিক্যাল ল্যাব উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/01/2019


Thumbnail

বেনাপোল স্থলবন্দর দিয়ে বৈধপথে আমদানি-রপ্তানি বাণিজ্যের সঙ্গে অবৈধ পণ্য পাচার প্রতিরোধে কাস্টমস্ হাউজ বেনাপোলে রাসায়নিক পরীক্ষার অত্যাধুনিক ল্যাব উদ্বোধন করা হয়েছে। বেনাপোল কাস্টমস্ হাউজের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে আজ রোববার  সকাল সাড়ে ১০টায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য খন্দকার আমিনুর রহমান বেনাপোল কাস্টমস্ হাউজের অত্যাধুনিক কেমিক্যাল ল্যাব উদ্বোধন করেছেন।

এরপর বেলাল হোসাইন চৌধুরী আইসিপি চেকপোস্ট, স্ক্যানার এলাকা পরিদর্শন ও কাস্টমস্ হাউজের অফিসার্স ক্লাবে আলোচনা সভায় কাস্টমস্ কর্মকর্তা, সিএন্ডএফ এজেন্ট প্রতিনিধিদেরকে কীভাবে সরকারের রাজস্ব বাড়ানো ও কাস্টমস্ হাউজের উন্নয়ন করা যায়- সে বিষয়ে দিক নির্দেশনামুলক বক্তব্য প্রদান করেন। প্রধান অতিথি এনবিআর সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান  স্থাপিত কেমিক্যাল ল্যাব, স্ক্যানিং মেশিন ও বন্দরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে সন্দেহভাজন পণ্যবাহী ট্রাক স্ক্যান করতে বলেন।

পরে বন্দর, কাস্টমস, ইন্টিগেটেড চেকপোস্ট ও ইমিগ্রেশনের কার্যক্রম পরিদর্শন করেন তিনি। উদ্বোধন অনুষ্ঠান ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন-বেনাপোল স্থলবন্দর পরিচালক (ট্রাফিক) উপ-সচিব প্রদোষ কান্তি দাস, বেনাপোল কাস্টমস্ হাউজের এডিশনাল কমিশনার জাকির হোসেন, যুগ্ন কমিশনার শাকিলা পারভিন, ডেপুটি কমিশনার জাকির হোসেন,বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মফিজুর রহমান স্বজন, সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, সাবেক সভাপতি আলহাজ্ব শামসুর রহমান, বেনাপোল  কাষ্টমস্ অফিসার্স এসোসিয়েশনের খুকা এভ সাধারণ সম্পাদক মোস্তফা আল মামুন প্রমুখ।

পরিশেষে উপস্থিত কাস্টমের সকল কর্মকর্তা, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন নেতৃবৃন্দ, বেনাপোল কাস্টমস্ হাউজের কমিশনার বেলাল হোসাইন চৌধুরীকে বিগত বছরগুলোর তুলনায় এ স্থলবন্দরের আমূল পরিবর্তন , উন্নয়ন , সামাজিক ও মানবিক কার্যক্রম,নিলাম টেন্ডার পদ্ধতিতে সচ্ছতা আনায় ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭