ইনসাইড পলিটিক্স

ফখরুলের ক্ষমা প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/01/2019


Thumbnail

দলের মধ্যে ঐক্য ফিরিয়ে আনতে এবং দলের সিনিয়র নেতাদের অভিমান ভাঙাতে উদ্যোগ নিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রাতে তিনি দলের বেশ কয়েকজন সিনিয়র নেতাকে ফোন করেছেন। এসময় তিনি তার কোন অপরাধ থাকলে তার জন্য ক্ষমা প্রার্থনা করেন এবং দলের এই দুঃসময়ে দলের জন্য সবাইকে মিলেমিশে কাজ করার জন্য অনুরোধ করেন। বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, গতকাল রাতে মির্জা ফখরুল ব্যারিস্টার মওদুদ আহমদকে টেলিফোন করেন। টেলিফোনে তিনি বলেন যে, নির্বাচনের সময় তিনি অত্যন্ত ব্যস্ত ছিলেন। সেসময় তিনি অনেক ঝামেলার মধ্যে থাকার কারণে হয়তো অনেকের ফোন ধরতে পারেননি। তবে এটা তার ইচ্ছাকৃত ছিল না। এসময় ফখরুল বলেন, যে এজন্য যদি তিনি (মওদুদ) দুঃখ বা মনোঃকষ্ট পান তাহলে তিনি ক্ষমাপ্রার্থী। একই সঙ্গে তিনি মওদুদকে দলের স্থায়ী কমিটির বৈঠকে এসে দলের সঙ্গে কাজ করার জন্য অনুরোধ করেন। ফখরুল ফোন করেন বিএনপির আরেক সিনিয়র নেতা গয়েশ্বর চন্দ্র রায়কেও। তাকেও একই রকম অনুরোধ করেন ফখরুল।

জানা গেছে যে, বিএনপির সিনিয়র নেতাদের অনীহার কারণে এবং মির্জা ফখরুল ইসলামের একনায়কতান্ত্রিক আচরণের প্রতিবাদে দলের সিনিয়র নেতারা গত কিছুদিন ধরেই দলের কর্মসূচিতে অংশগ্রহণ করছেন না। এমনকি তাদের অনিচ্ছার কারণে দলের স্থায়ী কমিটির বৈঠকও ডাকা সম্ভব হচ্ছে না। এর ফলে স্থবির হয়ে পড়েছে দলের কার্যক্রম। এই স্থবিরতা কাটাতেই পদক্ষেপ নিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭