ইনসাইড পলিটিক্স

ড. কামালের সাথে কাদের সিদ্দিকীর অভিমান!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/01/2019


Thumbnail

সরকার বিরোধী আন্দোলন প্রশ্নে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে দূরত্ব বাড়ছে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন সরকার বিরোধী আন্দোলন প্রশ্নে ধীরগতিতে চলতে চাইলে এতে বাধ সাধেন কাদের সিদ্দিকী। সরকার পতনের এক দফার ডাক নিয়ে এখনই মাঠে মাঠে নামার তাগিদ দিয়েছিলেন ফ্রন্টের অন্যতম নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী।

একাধিক সূত্র জানায়, ড. কামালের ধীরে চলো নীতিকে কোনভাবেই সমর্থন করছেন না ঐক্যফ্রন্টের অন্যান্য শরীকরা। শরীকদের দাবী, অবৈধ সরকারের বিরুদ্ধে এক দফার আন্দোলন এখনই দিতে হবে। কিন্তু ড. কামালের মত এখনই সরকারের বিরুদ্ধে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে জনগণের সমর্থন পাওয়া যাবে না। তার মতে, আন্দোলনের জন্য জনমত সৃষ্টি করে মাঠে নামতে হবে। তবে ইস্যুভিত্তিক আন্দোলন করতে বাধা নেই গণফোরামের।

এ বিষয়ে গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, হুট করেই আন্দোলনের কর্মসূচি দেয়া বোকামী। জনগণ বর্তমানে আন্দোলনের মুডে নেই। যে কোন আন্দোলনে অবশ্যই জনগণের সম্পৃক্ততা থাকতে হবে। তার মতে, ঐক্যফ্রন্টের সব শরীকদের সঙ্গে ঐক্যমত্যের ভিত্তিতেই আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। একক কোন দলের ইচ্ছা কিংবা অনিচ্ছা এখানে মুখ্য বিষয় নয়।

এদিকে, বিএনপির সঙ্গে ঐক্যফ্রন্টের দূরত্বের বিষয়টিকে নাকচ করে দিয়ে সুব্রত চৌধুরী বলেন, আমাদের সবার লক্ষ্য এবং উদ্দেশ্য এক। প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে জনমত তৈরি করতে আমরা সম্মিলিতভাবে সবাই কাজ করে যাচ্ছি। তবে তিনি বলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী যা চাচ্ছেন এটা তার ব্যক্তিগত অভিমত। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন উন্নততর চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন। চিকিৎসা শেষে দেশে ফিরে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের মাধ্যমে আন্দোলনের কর্মপন্থা নির্ধারণ করা হবে বলেও জানান তিনি।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭