ওয়ার্ল্ড ইনসাইড

পাত্তা না পেয়ে ক্ষুব্ধ ট্রাম্প ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2019


Thumbnail

যুক্তরাষ্ট্র সরকারে দীর্ঘ অচলাবস্থা নিরসনের জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া সমঝোতা প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ডেমোক্র্যাট কংগ্রেসম্যানরা। এতে ক্ষুব্ধ হয়ে তাদের ওপর চড়াও হয়েছেন ট্রাম্প। তার পরিকল্পনাগুলো উত্থাপন করার আগেই সেগুলো নাকচ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

আবারও ট্রাম্পবিরোধী নারী মিছিল: টার্গেট ২০২০ এর নির্বাচন

২০১৭ ও ১৮ সালের মতো এবারের জানুয়ারিতেও প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে বিশাল মিছিল করেছে মার্কিন নারীরা। স্থানীয় সময় শনিবার নিউ ইয়র্ক, বোস্টন, ওয়াশিংটন, হিউস্টন, লস অ্যাঞ্জেলেস ও ডেনভারসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের রাস্তায় বিক্ষোভ করেছেন তারা। ২০২০ সালের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে ক্ষমতা থেকে হটানোই তাদের লক্ষ্য বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

স্যাটেলাইট থেকে তারার বৃষ্টি ঝরাবে জাপান

কৃত্রিম তারার বৃষ্টি ঝরাতে পারে এমন একটি রকেটবাহী স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে জাপান। ২০২০ সালের আগস্টে হিরোশিমা দিবস উদযাপনের রাতে তারার ঝলক তৈরির জন্য ক্ষুদ্র এ স্যাটেলাইটটি নিক্ষেপ করা হয়েছে।

ব্রিটেনে এবার ‘ব্রেক্সিট পার্টি’

ইউরোপীয় ইউনিয়ন থেকে বিচ্ছেদ নিশ্চিত করতে ব্রেক্সিট পার্ট নামে নতুন রাজনৈতিক দল গঠন করেছে ব্রেক্সিটপন্থী নেতারা। সাবেক ইউকিপ নেতা নাইজেল ফারাজও নেই দলে যোগ দিয়েছেন।

মালিতে জাতিসংঘের ক্যাম্পে জঙ্গি হামলা, নিহত ৮ শান্তিরক্ষী

মালিতে জাতিসংঘের একটি মিশনের ক্যাম্পে আল-কায়েদা সংশ্লিষ্ট জিহাদিদের হামলায় অন্তত ৮ জন শান্তিরক্ষী নিহত হয়েছেন। নিহত শান্তিরক্ষীরা আফ্রিকার দেশ শাদের নাগরিক বলে জানিয়েছেন জাতিসংঘ মিশনের একজন কর্মকর্তা।

ভারতে জাকির নায়েকের সম্পত্তি জব্দের নির্দেশ

ইসলামিক বক্তা জাকির নায়েকের ৫০ কোটি রুপির সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছে ভারতের একটি আদালত। অর্থ পাচার মামলায় এ নিয়ে তৃতীয় দফায় তার সম্পত্তি জব্দের নির্দেশ দেওয়া হলো।

গোঁফের জোরে পুরস্কার পাচ্ছেন পুলিশরা

ভারতের উত্তর প্রদেশে গোঁফওয়ালা পুলিশদের অতিরিক্ত ভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। গোঁফ পরিচর্যা ভাতা ৫০ রুপি থেকে বাড়িয়ে ২৫০ করার সিদ্ধান্ত হয়েছে। 

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭