ইনসাইড বাংলাদেশ

মহাসচিব হওয়ার ইচ্ছা তারেককে জানালেন রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2019


Thumbnail

নির্বাচনের পর বিভক্তি এবং অন্তর্কলহে টলটলায়মান বিএনপির হাল ধরতে যখন কোন নেতা রাজি নন, তখন নিজেই আগ্রহ প্রকাশ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী। গতকাল রোববার বিকেলে তারেক জিয়াকে ফোন করেন রিজভী। এসময় তিনি দলের মহাসচিব হওয়ার জন্য নিজেই আগ্রহ প্রকাশ করেছেন বলে বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

ফোনালাপে রুহুল কবীর রিজভী বিএনপির সার্বিক চিত্র তুলে ধরেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার কাছে। সিনিয়র নেতাদের বিরুদ্ধে অনেকগুলো অভিযোগ করেন তিনি। দলের সিনিয়র নেতাদের বিরুদ্ধে করা অভিযোগগুলোর মধ্যে রয়েছে (১) নির্বাচনের পর থেকে দলের যেসব নেতাকর্মী মামলা-হামলায় জর্জরিত তাদের কোন খোঁজখবর সিনিয়র নেতারা নিচ্ছেন না, (২) সিনিয়র নেতারা দলের রাজনৈতিক কার্যালয়ে আসছেন না ও কোন রাজনৈতিক নির্দেশনা নেতাকর্মীদের দিচ্ছেন না এবং (৩) কোন সিদ্ধান্ত গ্রহণের জন্য দলের সিনিয়র নেতাদের পাওয়া যাচ্ছে না, অধিকাংশ সময়ই তারা ফোন ধরেন না। এই অবস্থায় দল চালিয়ে নেয়া অসম্ভব হয়ে পড়েছে বলে তারেক জিয়ার কাছে অভিযোগ করেছেন রুহুল কবীর রিজভী।

তারেক জিয়া রিজভীকে বলেন, ‘আমরা শিগগিরই দলের পুনর্গঠন করছি। নতুন মহাসচিব নিয়োগ করা হচ্ছে। তখন পরিস্থিতি ঠিক হয়ে যাবে।’ তখন রিজভী নিজেই আগ্রহ প্রকাশ করে বলেন যে, ‘আমি সার্বক্ষণিকভাবে বিএনপির কাজ করছি। দলের নেতাকর্মীদের মাঝে আমি আস্থাভাজন এবং দুঃসময়ে পরীক্ষিত। কাজেই আমাকে বিবেচনা করা যেতে পারে।’ তারেক জিয়া তাকে বলেন যে, ‘যার যোগ্যতা আছে তাকেই মহাসচিব হিসেবে বিবেচনা করা হবে।’ এরপর তিনি ফোন কেটে দেন।

বিএনপির নিষ্ক্রিয়তা নিয়ে আগেও তারেক জিয়ার কাছে অভিযোগ করেছিলেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

 বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭