কালার ইনসাইড

হাতে সিনেমা নেই, তবুও আলোচনায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2019


Thumbnail

ইন্টারনেটে ভাইরাল হয়ে একাধিক ব্যক্তিকে বলিউডে সুযোগ পেতে দেখা গেছে। এর অন্যতম উদাহরণ প্রিয়া প্রকাশ ভেরিয়ার, যাঁর চোখ টিপ্পনি কাটা একটি ভিডিও ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই সেনসেশন সম্প্রতি ‘শ্রীদেবী বাংলো’ নামে বলিউডের একটি ছবিতে অভিনয় করেছেন। অন্যদিকে বলিউডের বেশ কয়েকজন তারকা রয়েছেন, যাঁরা বলিউডে অভিনয় করে তারকা খ্যাতি পেয়েছেন। এসব তারকারা এখন অনেকটাই সিনেমা থেকে দূরে সরে গেছেন। আবার অনেকে দু একটি ছবিতে অভিনয়ের সুযোগ পেলেও নজর কাড়তে পারছেন না। কিন্তু তাঁদেরকে নিয়ে গনমাধ্যমগুলো বেশ সরব। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের উদ্ভট ছবি, ভিডিও প্রকাশ করে কিম্বা অসম প্রেমে জড়িয়ে বলিউডের বড় পর্দা থেকে রীতিমত ইন্টারনেট সেনসেশনে পরিণত হয়েছেন এসব তারকারা। যার ফলে প্রতিনিয়ত কেড়ে নিচ্ছেন গনমাধ্যমের দৃষ্টি।

বলিউড তারকা থেকে ইন্টারনেট সেনসেশন হয়ে ওঠা এমনই একজন অভিনেত্রী রাখি সাওয়ান্ত। বলিউডে এই তারকার শুরুটা হয়েছিল নাসিরউদ্দিন শাহ ও গোবিন্দের মত তারকাদের সঙ্গে। ১৯৯৭ সালে চলচ্চিত্রে পা রাখা রাখি সাওয়ান্ত এ পর্যন্ত প্রায় ৩০ টি ছবিতে অভিনয় করেছেন। কিন্তু ‘আইটেম গার্ল’ পরিচিতির  বাইরে নিজেকে সেভাবে প্রতিষ্ঠিত করতে পারেননি। এরপর নেমে পড়েন ইন্টারনেট দুনিয়ায়। ফেসবুক, ইনস্টাগ্রামে প্রতিনিয়ত নিজের বিভিন্ন ধরনের উত্তেজক ছবি ও ভিডিও পোস্ট করেন তিনি। এছাড়া নানা বিতর্কিত মন্তব্য করে পেয়েছেন ‘ড্রামা কুইন’ উপাধি।

অভিনেত্রী মালাইকা আরোরা’র নৃত্যশিল্পী হিসেবে বেশ খ্যাতি রয়েছে বলিউডে। মূলত বলিউডের বেশ কিছু ছবিতে তিনি আইটেম গানের সঙ্গে নেচে তারকা খ্যাতি অর্জন করেছেন। তাঁর অভিনয়ের দৌড় অতিথি চরিত্র পর্যন্ত। সিনেমায় আজকাল তাঁকে খুব একটা দেখা না গেলেও ইন্টারনেট দুনিয়ায় তাঁর সরব উপস্থিতি। অভিনেতা আরবাজ খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর প্রতিনিয়ত গণমাধ্যমের দৃষ্টি কাড়ছেন এই অভিনেত্রী। নিজের থেকে ১২ বছরের ছোট অভিনেতা অর্জুন কাপুরের সঙ্গে প্রেমের সম্পর্কই এর প্রধান কারণ। প্রায়ই অর্জুনের সঙ্গে তাঁর সময় কাটানোর বিভিন্ন ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়তে দেখা যায়। চলতি বছর মালাইকা অর্জুনকে বিয়ে করবেন বলেও গুঞ্জন ওঠে।

সুস্মিতা সেন ‘মিস ইউনিভার্স’ বিজয়ীর খেতাব নিয়ে বলিউডে পা রেখেছিলেন। বহু ছবিতে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন এই সুপার মডেল ও অভিনেত্রী। কিন্তু বিভিন্ন অভিনেতা, পরিচালক, প্রযোজক ও খেলোয়াড়ের সঙ্গে প্রেমে জড়িয়ে ক্যারিয়ারের নিয়ে উদাসীন হয়ে পড়েন সুস্মিতা। সর্বশেষ ২০১০ সালে তাঁকে ‘নো প্রবলেম’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল। তা সত্ত্বেও আজকাল প্রায়ই খবরের শিরনাম হচ্ছেন সুস্মিতা। নিজের থেকে ১৬ বছরের ছোট মডেল রোহমান শোল-এর সঙ্গে প্রেমে জড়িয়ে গণমাধ্যমের দৃষ্টি কেড়ে নিচ্ছেন। রোহমানের সঙ্গে সুস্মিতার বিভিন্ন ছবি ও ভিডিও গোগ্রাসে গিলছেন ইন্টারনেটের বাসিন্দারা।

অভিনেতা আরবাজ খানের বেশ কিছু হিট ছবি রয়েছে বলিউডে। ক্যারিয়ারে একাধিক ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ ও বাগিয়েছেন এই তারকা। তবে হঠাৎই পর্দার সামনে থেকে পেছনের দিকে মনোযোগী হন। হয়ে ওঠেন পরিচালক ও প্রযোজক। যদিও এখনো তাঁকে কিছু কিছু ছবিতে অভিনয় করতে দেখা যায়। কিন্তু সেগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে। চলচ্চিত্রের চেয়ে আজকাল তিনি ব্যক্তিগত কারনে বেশী আলোচিত। মালাইকা আরোরার সঙ্গে বিচ্ছেদের পর জর্জিয়া আদ্রিয়ানি নামের এক ইতালীয় মডেলের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন আরবাজ। তাঁদের দু’জনের বিভিন্ন ছবি ইন্টারনেটের বাসিন্দাদের বিনোদনের খোরাক জোগানোর পাশপাশি কেড়ে নিচ্ছে গণমাধ্যমের দৃষ্টি।

বাংলা ইনসাইডার/এইচপি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭