ইনসাইড গ্রাউন্ড

ইভানস-রাব্বির নৈপুন্যে জয় পেল রাজশাহী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/01/2019


Thumbnail

লরি ইভানসের ঝড়ো সেঞ্চুরি ও কামরুল ইসলাম রাব্বির বোলিং নৈপুন্যে বড় জয় পেল রাজশাহী। সেই সাথে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩৮ রানে পরাজিত করে শেষ চারের সম্ভবনা জিইয়ে রাখল মিরাজরা।

তবে জয়ের নায়ক লরি ইভানসের জন্য আজকের দিনটি আরেকটি কারণে স্মরণীয় হয়ে থাকবে। কারণ বিপিএল ২০১৯ মৌসুমের প্রথম সেঞ্চুরিয়ান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এই ইংলিশ ব্যাটসম্যান।

আগের ম্যাচে রাজশাহীকে পরাজিত করে কুমিল্লা। তাছাড়া পরিসংখ্যান ও পয়েন্ট ব্যবধানেও এগিয়ে ছিল কায়েসের নেতৃত্বাধীন কুমিল্লা। রাজশাহীর সামনে শুধু ছিল গত সিলেট পর্বে ঢাকাকে হারানোর একটি অনুপ্রেরণা। এইসব মাথায় নিয়ে টসে হেরে ব্যাট করতে যায় রাজশাহী। শুরুটাও ছিল আশানুরূপ। মাত্র ২৮ রানের মাথায় শাহরিয়ার নাফিস (৫), মেহেদি হাসান মিরাজ (০), মার্শাল আইয়ুব (২) সাজ ঘরে ফেরে। কিন্তু চতুর্থ উইকেটে জুটি করে লরি ইভানস ও রায়ান টেন ডেসকাট। তাঁদের অনবদ্য ১৪৮ রানের জুটি রাজশাহীকে টেনে ধরে। ৬২ বলে ১০৪ রান করা লরি ইভানস বিপিএল ষষ্ঠ  মৌসুমের প্রথম সেঞ্চুরি করেন অন্যদিকে রায়ান টেন ডেসকাট ৪১ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ২০ রানে ২ উইকেট নেন লিয়াম ডসন।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে তামিম ইকবাল ও এনামুল হোক। কিন্তু ব্যাক্তিগত ২৫ রান করে তামিম সাজঘরে ফিরে যান। শামশুর রহমানকে নিয়ে এনামুল জুটি গড়ার চেষ্টা করেন। তবে টেন ডেসকাতেড় ফাঁডে পরে তাকেও ফিরে যেতে হয় সাজঘরে। এরপরের ওভারে শামশুর রহমানও ফিরে যান। অফ ফর্মে থাকা ইমরুল কায়েস এই ম্যাচেও ব্যর্থ হন। মাত্র ১৫ রান করে তিনিও সাজঘরে ফেরেন। ঐ ওভারেই  কায়েস আহমেদের দ্বিতীয় উইকেটের শিকার হন থসারা পেরেরা। হার্ড হিটার শহীদ আফ্রিদি ও লিয়াম ডসন কিছু ছক্কা-চার হাঁকালেও শেষ পর্যন্ত তারাও ব্যর্থ হন কুমিল্লাকে এগিয়ে নিয়ে যেতে। কামরুল হাসান রাব্বির এক ওভারেই আফ্রিদি (১৯) , ডসন (১৭) ও মো সাইফুদ্দিন (০)। ১৯তম ওভারে মেহেদী হাসানকে মুস্তাফিজুর রহমান ফেরত পাঠালে কুমিল্লা ১৩৮ রানে অল আউট হয়ে যায়। রাজশাহীর পক্ষে ১০ রানে ৪ উইকেট নেন রাব্বি।

বাংলা ইনসাইডার/ডিএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭