ওয়ার্ল্ড ইনসাইড

চীনে প্রবৃদ্ধির হার ২৮ বছরের মধ্যে সর্বনিম্ন ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/01/2019


Thumbnail

চীনে গত বছরের প্রবৃদ্ধির হার ৬.৬ শতাংশ। গত ২৮ বছরের মধ্যে এটা সর্বনিম্ন। চীন ও যুক্তরাষ্ট্র বাণিজ্য যুদ্ধই এই কম প্রবৃদ্ধির কারণ বলে মনে করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে ৯ বছরেই কলেজে বাংলাদেশি খুদে শিক্ষার্থী

যুক্তরাষ্ট্রের কলেজে ভর্তির গড় বয়স যেখানে ১৭ থেকে ১৯ সেখানে মাত্র মাত্র ৯ বছর বয়সে কলেজ শিক্ষার্থী হয়েছে বাংলাদেশের কায়রান। তাও যেনতেন কোনো বিষয় নয়, গণিত ও রসায়ন নিয়ে পড়ছে সে। ক্যালিফোর্নিয়ার লাস পজিটাস কলেজে ভর্তি হওয়া কায়রানের মা কাজী জু‌লিয়‌া চৌধুরী কাজী ও বাবা মোস্তা‌হিদ কাজী। তাদের পূর্বপুরুষ সিলেটের বাসিন্দা।

২৬ ধনকুবেরের সম্পদ বিশ্বের অর্ধেক দরিদ্র মানুষের সমান

বিশ্বের ৩৮০ কোটি গরিবের মোট সম্পত্তির সমান সম্পদ রয়েছে বিশ্বের ২৬ জন শীর্ষ ধনীর কাছে। দাতব্য সংস্থা অক্সফামের এক প্রতিবেদন এ তথ্য জানানো হয়েছে।

আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ১২৬ নিরাপত্তারক্ষী

আফগানিস্তানের একটি সামরিক ক্যাম্পে তালেবানের আত্মঘাতী হামলায় অন্তত ১২৬ জন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার দেশটির  পূর্বাঞ্চলের ওরাদক প্রদেশে এই ঘটনা ঘটে।

মেসিডোনিয়ার নাম পরিবর্তন নিয়ে গ্রিসে সহিংস বিক্ষোভ

নাম পরিবর্তন নিয়ে মেসিডোনিয়ার সঙ্গে গ্রিসের চুক্তির প্রতিবাদে এথেন্সে বিক্ষোভ করেছে প্রায় ৬০ হাজার মানুষ। স্থানীয় সময় রোববারের এই বিক্ষোভে সহিংসতারও ঘটনা ঘটে।

ইইউ নাগরিকদের নিবন্ধন শুরু করেছে ব্রিটেন

ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) দেশগুলোর নাগরিকদের নিবন্ধনপ্রক্রিয়া শুরু করেছে যুক্তরাজ্য। স্থানীয় সময় সোমবার থেকে এই প্রক্রিয়া শুরু হয়। ব্রেক্সিটের পরও ইইউ নাগরিকেরা যুক্তরাজ্যে বসবাস করতে চাইলে তাদের অবশ্যই নিবন্ধন করতে হবে জানানো হয়েছে।

সমকামীর সাক্ষাৎকার নেওয়ায় মিসরে টিভি উপস্থাপকের জেল

সমকামীর সাক্ষাৎকার প্রচার করায় মোহম্মদ আল-ঘেইতি নামের এক টিভি উপস্থাপককে ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে মিসরের একটি আদালত। গত বছর অগাস্টে মোহম্মদ আল-ঘেইতি নামের ওই উপস্থাপক সাক্ষাতকারটি নিয়েছিলেন।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭