ওয়ার্ল্ড ইনসাইড

সেনাবাহিনীতে হিজড়া নিষিদ্ধ নীতিতে মার্কিন আদালতের সায় ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/01/2019


Thumbnail

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সেনাবাহিনী থেকে হিজড়া সদস্যদের বাদ দিতে  যে সিদ্ধান্ত নিয়েছিলেন তাতে অনুমতি দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। স্থানীয় সময় মঙ্গলবার সুপ্রিম কোর্টে ৫-৪ ভোটে ট্রাম্পের সিদ্ধান্তটি অনুমোদন পায়।

আবারও ব্রেক্সিট গণভোট চায় লেবার পার্টি

ব্রেক্সিট নিয়ে নতুন গণভোট দাবি করেছে যুক্তরাজ্যের বিরোধীদল লেবার পার্টি। এই গণভোট প্রশ্নে পার্লামেন্টে এমপিদের ভোটাভুটিরও প্রস্তাব দিয়েছেন লেবার নেতা জেরেমি করবিন।

ইইউ দূতদের বিশেষ ভিসা বাতিল করলেন সিরিয়ার প্রেসিডেন্ট আসাদ

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ বৈরুত ও দামেস্কে নিয়মিত ভ্রমণ করা ইউরোপীয় ইউনিয়নের কূটনীতিক ও কর্মকর্তাদের বিশেষ ভিসা বাতিল করেছেন। এ পদক্ষেপের ফলে ত্রাণ বিতরণ কর্মসূচি বাধার মুখে পড়বে বলে জানিয়েছেন ঊর্ধ্বতন ইইউ কূটনীতিকরা।

খাসোগি হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্ত শুরু করছে তুরস্ক?

সৌদি কনস্যুলেটে খুন হওয়া সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্ত শুরুর আভাস দিয়েছে তুরস্ক। ইতিমধ্যেই এর জন্য প্রয়োজনীয় প্রস্তুতি শুরু হয়েছে বলে জানিয়েছেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু।

`বিকিনি পর্বতারোহী’র মৃত্যু

পাহাড়ে উঠে বিকিনি পরে ছবি তুলে পরিচিতি পাওয়া তাইওয়ানি তরুণী গিগি উ মারা গেছেন। তাইওয়ানের ইউশান ন্যাশনাল পার্কের একটি গিরিখাতে পড়ে তার মৃত্যু হয়। স্থানীয় সময় সোমবার তার মৃতদেহ উদ্ধার করা হয়।

ইরানি এয়ারলাইনস নিষিদ্ধ করল জার্মানি

ইরানের প্রথম ব্যক্তিমালিকানাধীন এয়ারলাইনস মাহান’র অনুমোদন বাতিল করেছে জার্মানি। সিরিয়া ও মধ্যপ্রাচ্যের যুদ্ধাঞ্চলে সামরিক ব্যক্তি এবং সরঞ্জাম পরিবহনের দায়ে এয়ারলাইনসটির বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে  জার্মানি।

মেং ওয়াংঝুকে চাইছে যুক্তরাষ্ট্র

চীনা টেলিকম জায়ান্ট হুয়াওয়ের সিএফও মেং ওয়াংঝুকে হস্তান্তরের জন্য কানাডাকে অনুরোধ জানাবে যুক্তরাষ্ট্র। কানাডীয় সংবাদ মাধ্যম ‘দ্য গ্লোব অ্যান্ড মেইল’ কে দেওয়া এক সাক্ষাৎকারে একথা জানিয়েছেন ওয়াশিংটনে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত ডেভিড ম্যাক নাউটন।

উ. কোরিয়ায় গোপন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের ঘাঁটির সন্ধান

উত্তর কোরিয়ায় গোপন একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের ঘাঁটির সন্ধান পেয়েছেন   আবিষ্কার করেছেন গবেষকেরা। ওয়াশিংটনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজের (সিএসআইএস) এক প্রতিবেদনে সিনো-রি নামের ওই ঘাঁটির কথা বলা হয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭