ইনসাইড বাংলাদেশ

শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধায় ভাসছেন বুলবুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/01/2019


Thumbnail

জাতীয় শহীদ মিনার প্রাঙ্গনে নেওয়া হয়েছে কিংবদন্তি সঙ্গীতজ্ঞ ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ। আজ বুধবার সকাল ১১টার দিকে শহীদ মিনারে তাঁর কফিন এসে পৌছায়। সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় করছে সমাজের সর্বস্তরের মানুষ। বুলবুলের পরিবার, স্বজন, বন্ধু, সহকর্মী, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীসহ সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে শোকাবহ হয়ে উঠছে শহীদ মিনার প্রাঙ্গন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে শহীদ মিনারে আজ সকাল ১১ থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাখা হবে বুলবুলের মৃতদেহ। সেখানে মুক্তিযোদ্ধা এই শিল্পীকে গার্ড অব অনার দেওয়া হবে। বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তাঁর নামাজের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন ( বিএফডিসি)-তে তাঁকে শেষবারের মতো শ্রদ্ধা জানানো হবে। সেখান থেকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে।

গতকাল মঙ্গলবার (২২ জানুয়ারি) হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে অস্ত্র হাতে শত্রুর মোকাবেলা করেছিলেন এই শিল্পী। তাঁর গান যেমন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পক্ষে কথা বলেছে, তেমনি বাংলা চলচ্চিত্রকে করেছে সমৃদ্ধ। এই দেশ আমার সুন্দরী রাজকন্যা, আয় রে মা আয় রে, উত্তর দক্ষিণ পূর্ব পশ্চিম, সব কটা জানালা খুলে দাও না, মাঝি নাও ছাইড়া দে, ও মাঝি পাল উড়াইয়া দে, সেই রেল লাইনের ধারে, মাগো আর তোমাকে ঘুম পাড়ানি মাসি হতে দেবনা- এমন বহু কালজয়ী গানের স্রষ্টা আহমেদ ইমতিয়াজ বুলবুল।

এছাড়া তিনি স্বাধীনভাবে গানের অ্যালবাম তৈরি করেছেন এবং অসংখ্য চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন। সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, সৈয়দ আব্দুল হাদী, এন্ড্রু কিশোর, সামিনা চৌধুরী, খালিদ হাসান মিলু, আগুন, কনকচাঁপাসহ দেশের প্রায় সব জনপ্রিয় শিল্পীদের দিয়ে কাজ করিয়েছেন নন্দিত এই শিল্পী।

বাংলা ইনসাইডার/ এইচপি  

            



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭