টেক ইনসাইড

নতুনরুপে আসছে টুইটার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/01/2019


Thumbnail

জনপ্রিয় এবং জায়ান্ট সামাজিক মাধ্যম টুইটারের ওয়েবসাইট রিডিজাইন বা নতুন নকশা করা হচ্ছে। অনেক ব্যবহারকারীই টুইটারের এলোমেলো কনটেন্ট নিয়ে বিভিন্ন সময়ে অভিযোগ করতেন। নতুন নকশার পরে টুইটার ব্যবহার এখন আরও সহজ হবে। কিছু নতুন ফিচারের পাশাপাশি ইমোজি বাটনও আসছে।

টুইটারের নতুন হোমপেজটি তিন কলাম থেকে দুই কলামে কেন্দ্রীভূত হতে যাচ্ছে। এর বামদিকে থাকবে টুইটার টাইমলাইন আর ডানদিকে থাকবে ট্রেন্ডিং সেকশন। কে কোথায় কমেন্ট করলো তা আগের চেয়ে আরও সহজেই দেখা যাবে। এতে করে বিভিন্ন টুইট পড়া আর পাঠানো আরও সহজ হবে।

তবে এখনো রিডিজাইনটির আপডেট সব ব্যবহারকারীর কাছে পৌঁছায়নি। কিছু ব্যবহারকারীর কাছ থেকে আগে রিডিজাইনের বিষয়ে মতামত নিয়ে তারপর আপডেটটি ছাড়া হবে। হোমপেজে থাকা ‘অপ্ট ইন’ বাটনটি আসার পর সেখানে ক্লিক করে নতুন সংস্করণটি ব্যবহার করা যাবে।

টুইটারের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট অনুসারে, শিগগিরই নতুন সংস্করণের টুইটার ডটকম আসছে। এখন পর্যন্ত কিছু ব্যবহারকারী নতুন ডিজাইনের টুইটার ব্যবহার করতে পারছেন। এতে রয়েছে ইমোজি বাটন, কিবোর্ড শর্টকাটস, আপগ্রেড ট্রেন্ডস, অ্যাডভান্স সার্চসহ অনেককিছু। তারা ব্যবহারকারীদের মতামত জানতে আগ্রহী। তারা আশা করছে এ বছরই আপডেটটি সব ব্যবহারকারীর কাছে পৌঁছাবে।

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭