কালার ইনসাইড

শুভ-ঋতুপর্ণার রান্নায় মিলে গেল দুই বাংলা (ট্রেলার)

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/01/2019


Thumbnail

বাংলা ভাগ হলেও সাংস্কৃতিক ঐতিহ্য প্রায় একই আছে। বিশেষ করে খাবার। দুই বাংলার মানুষ এখনো বিশ্বাস করে তাঁরা মাছে, ভাতে বাঙালি। বাংলার এই রন্ধনশিল্প নিয়েই কলকাতায় নির্মিত হয়েছে নতুন ছবি ‘আহা রে’। যেখানে মূল ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশের তারকা অভিনেতা আরিফিন শুভ ও কলকাতার নন্দিত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

গতকাল ২২ জানুয়ারি প্রকাশ পায় ‘আহা রে’ ছবির ট্রেলার। খাবারকে উপজীব্য করে দুই বাংলার তরুন তরুণীর মধ্যে প্রেম ও পরিণয় এই ছবির বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে। ২ মিনিট ২৪ সেকেন্ড ব্যাপ্তির ট্রেলারে দেখা যায় আরিফিন শুভ ( ফারহাজ চৌধুরী)। বাংলাদেশের ঢাকার বাসিন্দা। পেশায় একজন শেফ ( পাচক)। নামকরা হোটেলে দায়িত্বরত। ফারহাজ মনে করেন, রান্নার ক্ষেত্রে নিয়মের চাইতে সৃজনশীলতা আর চিন্তাশক্তিই বেশী জরুরী। কাজের সূত্রে কলকাতায় যান ফারাজ। সেখানে এক ক্যাটারিং সার্ভিসের রান্না খেয়ে মুগ্ধতা ছড়ান। জানতে পারেন কলকাতার এক মধ্যবিত্ত পরিবারের হাত ধরে চলছে এই ক্যাটারিং সার্ভিস, যার প্রধান রাঁধুনি ঋতুপর্ণা সেনগুপ্ত ( বসুন্ধরা গাঙ্গুলী)। রান্নার সূত্র ধরে ফারহাজ ও বসুন্ধরার মধ্যে প্রেম গড়ে ওঠে। কিন্তু সেখানে বাধ সাধে বয়স আর ধর্ম। শেষ পর্যন্ত বোঝা গেল দু’জনের ভালোবাসার কাছে সবকিছু হার মানে।

‘আহ রে’ ছবির কাহিনী, পরিচালানা ও চিত্রনাট্য সাজিয়েছেন রঞ্জন ঘোষ। ছবিতে আরেফিন শুভর বাবার চরিত্রে দেখা গেছে বাংলাদেশের প্রথিতজশা অভিনেতা আলমগীর-কে। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন কলকাতার পরান বন্দ্যোপাধ্যায়, দীপঙ্কর দে, শকুন্তলা বড়ুয়া, ও অমৃতা চট্টোপাধ্যায়ের মতো তারকারা। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পাবে বলে জানা যায়।

বাংলা ইনসাইডার/এইচপি 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭