ইনসাইড পলিটিক্স

প্রিয়াঙ্কাকে অভিনন্দন জানালেন গওহর রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/01/2019


Thumbnail

কংগ্রেসের নতুন সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। গতকাল বুধবার তিনি প্রিয়াঙ্কাকে ফোন করেন এবং তাদের মধ্যে দীর্ঘ প্রায় ১০ মিনিট কথা হয় বলে জানা গেছে।

কংগ্রেসের সঙ্গে সুসম্পর্ক অব্যাহত রাখতে চায় আওয়ামী লীগ। ভারতের জাতীয় নির্বাচন এগিয়ে আসছে। নরেন্দ্র মোদির বিরুদ্ধে সমস্ত বিরোধী দলগুলো একজোট হচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগও তৎপর। কংগ্রেসের সঙ্গে আওয়ামী লীগের ঐতিহাসিক একটি সম্পর্ক রয়েছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে সেই সম্পর্কের বীজ বপিত। কংগ্রেসই আওয়ামী লীগের সবচেয়ে ভাল বন্ধু বলে মনে করা হয়। যদিও গত ৫ বছরে ক্ষমতাসীন বিজেপির সঙ্গেও আওয়ামী লীগের একটি ভাল সম্পর্ক গড়ে উঠেছিল। এই সম্পর্ক যতোটা না আবেগ বা হৃদ্যতার, তার চেয়ে বেশি ব্যবসায় বা পারস্পারিক স্বার্থের সম্পর্ক।  

ফোনালাপে প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে সক্রিয় আগমনকে স্বাগত জানান গওহর রিজভী। তার হাত ধরে আগামীতে ভারতের গণতন্ত্রের অগ্রগতি হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন রিজভী।

এদিকে, আগামী ৭ ফেব্রুয়ারি ভারত সফরে যাবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সূচিতে তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজসহ দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক রেখেছেন। পাশাপাশি এই বৈঠকের ফাঁকে কংগ্রেসের ঊর্ধ্বতন নেতৃবৃন্দের সঙ্গেও বৈঠকে বসবেন বলে একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭