ইনসাইড গ্রাউন্ড

মেসিবিহীন বার্সার হার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/01/2019


Thumbnail

স্প্যানিশ কোপা ডেল রে’র কোয়াটার ফাইনালের প্রথম লেগে আগে নিয়মিত অধিনায়ক লিওনেল মেসিকে বিশ্রাম দিয়েছিলেন বার্সেলোনার কোচ আরনেস্তো ভালভার্দে। সেটিই কাল হলো বার্সার। সেভিয়ার মাঠ থেকে ২-০ গোলের হার নিয়ে ফিরেছে কাতালানরা।  

এ ম্যাচে বার্সার জার্সিতে অভিষেক হয় কেভিন প্রিন্স বোয়েটাং-এর। স্প্যানিশ জায়ান্টদের হয়ে প্রথম ম্যাচটা সুখকর হলো না জার্মান বংশোদ্ভূত ঘানার এই ফুটবলারের। ম্যাচের ৬৩ মিনিটে ধারে খেলতে আসা এই ফুটবলারের পরিবর্তে মাঠ নামেন উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ। এরপরও শেষ রক্ষা হয়নি। ম্যাচের দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এর আগে কোপা ডেল রে’তে সেভিয়ার বিপক্ষে ন’বারের দেখায় একবারই হেরেছিলো কাতালান ক্লাবটি। ন্যু-ক্যাম্পে ২০১০ সালে ২-১ গোলের জয় পেয়েছিল সেভিয়া।

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে প্রথমার্ধে বল দখলে রাখে বার্সেলোনা। তবে প্রথমার্ধের পুরো সময়টা বার্সার আক্রমণভাগকে আটক রাখতে সক্ষম হয় সেভিয়া। এর আগে ম্যাচের ৪১ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন বার্সার ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যালকম।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি সেভিয়ার। বার্সার সমর্থকদের বুকে প্রথম ছুরি চালান পাবলো সারাবিয়া। ম্যাচের ৫৮ মিনিটে বাঁ দিক থেকে সেভিয়ার স্ট্রাইকার প্রমেসের ক্রসকে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে বার্সা গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ মিডফিল্ডার সারাবিয়া।

গোল খেয়ে নড়েচড়ে বসেন বার্সেলোনার কোচ ভালভার্দে। ম্যাচের ৬৩ মিনিটে বোয়েটাং ও ম্যালকমকে তুলে নিয়ে মাঠে নামা লুইস সুয়ারেজ ও ফিলিপে কুতিনহোকে। কিন্তু এরপরও শেষ রক্ষা হয়নি।

যদিও ম্যাচে ৬৪ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিলো বার্সা। কিন্তু কুতিনহোর শট সেভিয়ার গোল ক্রসবার স্পর্শ করে বাইরে চলে গেলে হতাশা বাড়ে বার্সা সমর্থকদের।

৭৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সেভিয়া। আর্জেন্টাইন মিডফিল্ডার এভার বানেগার পাস থেকে গোল ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি তারকা বেন ইয়েদে।

এরপর প্রাণপণ চেষ্টা চালায় বার্সেলোনা। কিন্তু ব্যর্থ হয় তাদের সব প্রচেষ্টা। চলতি মৌসুমে চতুর্থ হার নিয়ে মাঠ ছাড়লো ভালভার্দের শিষ্যরা।

আগামী বুধবার ন্যু-ক্যাম্পে ফিরতি লেগে মাঠে নামবে দু’দল।

বাংলা ইনসাইডার/আরইউ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭