ইনসাইড পলিটিক্স

তারেকের প্রতি অনাস্থা জানালেন মোশাররফ- মওদুদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/01/2019


Thumbnail

তারেকের প্রতি অনাস্থা জানালেন বিএনপির শীর্ষ দুই নেতা। বিএনপির দায়িত্বশীল সূত্রগুলো বলছে, গতকাল রাতে অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে তারেকের প্রতি অনাস্থা জানিয়েছেন বিএনপির শীর্ষ স্থানীয় দুই নেতা, এরা হলেন স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এবং স্থায়ী কমিটির আরেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। এই দুজন নেতাই গত কিছুদিন ধরে দলের পুনর্গঠন, নতুন কাউন্সিল এবং নেতৃত্বের কথা বলে আসছিলেন।

বিএনপির সূত্রগুলো বলছে, ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং ড. খন্দকার মোশাররফ হোসেনের দল পুনর্গঠনের বক্তব্যের সঙ্গে একমত হননি তারেক জিয়া। তিনি এই দুজনের বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেছেন। এই অসন্তোষ প্রকাশের বহি:প্রকাশ তিনি ঘটিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকে তাদেরকে সরিয়ে দিয়ে। বিএনপির সূত্রগুলো বলছে, জাতীয় ঐক্যফ্রন্টের যে স্টিয়ারিং কমিটি। সেই স্টিয়ারিং কমিটিতে বিএনপির চার জন সদস্য ছিলেন। এদের মধ্যে ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং নজরুল ইসলাম খান।

এদের মধ্য থেকে ড. খন্দকার মোশাররফ হোসেন এবং ব্যারিস্টার মওদুদ আহমেদকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন তারেক জিয়া এবং এই দুজনের বদলে গয়েশ্বর চন্দ্র রায় এবং ড. আব্দুল মঈন খানকে স্টিয়ারিং কমিটিতে অন্তর্ভূক্ত করার নির্দেশ দেন।

গতকাল বিএনপির স্থায়ী কমিটির সভায় এই বিষয়টি দলের মহাসচিব অবহিত করলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন যে, ‘হু ইজ তারেক? তারেকের কথায় কি বিএনপি চলবে? যদি সে বিএনপির নেতৃত্বই দিতে চান। তবে তাকে দেশে এসে নেতৃত্ব দিতে বলেন। এরকম করলে দল করা কঠিন হয়ে যাবে।’ অপরদিকে ব্যারিস্টার মওদুদ আহমেদ কোন প্রতিক্রিয়া ব্যক্ত না করে বলেন যে, ‘যারা দেশে থাকেন না, দেশের কোন বিপদ আপদের ভার বহন করেন না। তারা যদি দলকে বিভিন্ন উপদেশ নির্দেশ দেন। সেই উপদেশ নির্দেশ গ্রহণ করা উচিত নয়।’

এর মাধ্যমে ড. খন্দকার মোশাররফ এবং ব্যারিষ্টার মওদুদ আহমেদের নেতৃত্বে বিএনপি বিভক্ত হচ্ছে কিনা সেটাই দেখার বিষয়।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭