ইনসাইড পলিটিক্স

‘মুখ দেখাদেখি কেন বন্ধ হবে?’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/01/2019


Thumbnail

প্রধানমন্ত্রীর চা চক্রের দাওয়াত নিয়ে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ভিন্ন অবস্থান নিয়েছেন বলে জানা গেছে। ঐক্যফ্রন্ট চা চক্রের দাওয়াত প্রত্যাখান করে দেয়ায় তিনি চটেছেন। বর্তমানে তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে আছেন। আজ রাতে তার দেশে ফেরার কথা।

আওয়ামী লীগের পক্ষ থেকে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যদের ২ ফেব্রুয়ারির চা চক্রের আমন্ত্রণ জানানো হয়। আমন্ত্রণপত্র পাওয়ার পর গণমাধ্যমে তাৎক্ষণিকভাবে ঐক্যফ্রন্টের নেতারা চা চক্রের দাওয়াতকে নাকচ করে দেন। তারা বলেন যে, চা চক্রে তারা যাবেন না। সিঙ্গাপুরে অবস্থানরত ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক ড. কামাল আজ সকালেই এ বিষয়টি সম্পর্কে অবহিত হন। তাৎক্ষণিক প্রত্যাখানের বিষয়টি জেনে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

একাধিক দায়িত্বশীল সূত্র বলছে যে, ঐক্যফ্রন্টের অন্যতম নেতা সুব্রত চৌধুরীকে তিনি টেলিফোন করেন। টেলিফোনে কামাল হোসেন বলেন, ‘রাজনীতিবিদদের মধ্যে মুখ দেখাদেখি হবে না, এটা তো কোন কথা হতে পারে না। এ রাজনীতি কোন ভাল ফল আনতে পারে না। এমন রাজনীতি আমি করি না।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী চায়ের দাওয়াত দিয়েছেন। সেখানে আমরা যদি, তার সঙ্গে কথা বলি, তাকে সংলাপের জন্য আহ্বান জানাই তাহলে কি আমরা ছোট হবো? তাছাড়া সেখানে গিয়ে যদি আমরা আমাদের কথাগুলো বলি, সেখান থেকেও আলোচনার সূত্রপাত হতে পারে। কোথাও না কোথাও থেকে তো সূচনা করতে হবে।’

তবে তিনি আনুষ্ঠানিক কোন প্রতিক্রিয়া জানাননি। দেশে ফেরার পরে এই চা চক্রের ব্যাপারে তিনি ভিন্ন অবস্থান নেবেন কি না সেটাই দেখার বিষয়।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭