টেক ইনসাইড

পাবজি’র নতুন ডেস্কটপ সংস্করণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/01/2019


Thumbnail

বর্তমান দুনিয়ায় সবচেয়ে জনপ্রিয় গেম কী কী, এই প্রশ্ন করলে পাবজি’র নাম আসবে একেবারে প্রথমদিকে। তবে এই গেমটি এখন পর্যন্ত স্মার্টফোনেই বেশি সীমাবদ্ধ। কারণ কম্পিউটারের কনফিগারেশন দুর্বল হওয়ার কারণে অনেকেই জনপ্রিয় শুটিং গেম পাবজি কম্পিউটারে খেলতে পারেন না।

এই গেমটি পিসি সংস্করণে খেলতে গেলে শক্তিশালী কনফিগারেশনের সমৃদ্ধ কম্পিউটারের প্রয়োজন হয়। সেই বিষয়টি মাথায় রেখেই দুর্বল কনফিগারেশনের কম্পিউটারের জন্য আনা হয়েছে পাবজির বিশেষ সংস্করণ। ‘পাবজি লাইট’ নামে কম্পিউটারের জন্য গেমটির সংস্করণ উন্মোচন করেছে। তবে আপাতত এটি শুধু থাইল্যান্ডেই আনা হয়েছে।

এই নতুন সংস্করণটির সাইজ হবে মাত্র ৬১ দশমিক ৩ মেগাবাইট। কম্পিউটারে কমপক্ষে ইনটেল কোর আই থ্রি প্রসেসর ও ইনটেল এইচডি গ্রাফিক্স থাকতে হবে। এছাড়াও ৪ গিগাবাইট র‍্যাম ও ৪ গিগাবাইট ইনটারনাল স্টোরেজ থাকবে হবে।

সারভাইভাল ধরনের এই গেমটিতে গেমারকে একেবারে খালি হাতে অন্য গেমারদের সঙ্গে একটি এলাকায় ছেড়ে দেওয়া হয়। এরপর পুরো এলাকার অস্ত্র আর অন্যান্য জিনিসগুলো কাজে লাগিয়ে সবার মধ্যে টিকে থাকতে হয়। মূলত এভাবেই চলে গেমটি। যে শেষ পর্যন্ত টিকে থাকে, সেই খেলায় জিতবে।

কম্পিউটার সংস্করণের পাবজি লাইট শিগগিরই বিশ্বজুড়ে উন্মুক্ত করা হবে।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭