ওয়ার্ল্ড ইনসাইড

থাইল্যান্ডে রাজা-রাজকন্যা বিরোধ চরমে ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/02/2019


Thumbnail

থাই রাজকন্যা সিরিভাধানা বার্ণাভাদির প্রধানমন্ত্রী পদে প্রার্থীতা নিয়ে দেশটির রাজা মাহা ভাজিরালংকর্ণের সঙ্গে বিরোধ সৃষ্টি হয়েছে। রাজা বলছেন, রাজকন্যার প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করা সংবিধান লঙ্ঘন।

ধর্ষণ প্রতিরোধে সিয়েরা লিওনে জরুরি অবস্থা জারি

সিয়েরা লিওনে নারীদের ওপর যৌন নিপীড়ন বন্ধে জরুরি অবস্থা জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট জুলিয়াস মাদা বায়ো। জরুরি অবস্থা জারির ফলে অভিযুক্তদের গ্রেপ্তার ও বিচারের আওতায় আনতে সরকারকে বেগ পেতে হবে না বলে জানানো হয়েছে।

মমতাকে আক্রমণ করলেন মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, পশ্চিমবঙ্গে চলছে এখন গুন্ডারাজ, দুর্নীতিবাজ সরকারের রাজত্ব। এই রাজ্যে দুর্নীতিবাজদের বাঁচাতে তৎপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্থানীয় সময় শুক্রবার বিকেলে এক জনসভায় একথা বলেন তিনি।

জন্মদিন পালন করে জরিমানা গুনলেন পপ তারকা

বাড়ির বাইরে জন্মদিন পালন করার অপরাধে সাড়ে পাঁচশো মার্কিন ডলার জরিমানা দিয়েছেন তাজিকিস্তানের জনপ্রিয় পপ তারকা ফিরুসা খাফিজোভা। দেশটির আইন অনুযায়ী, কেউ নিজের বাড়ির বাইরে জন্মদিনের আয়োজন করতে পারবেন না।

ভেনেজুয়েলার সেনাবাহিনীর সঙ্গে সরাসরি যোগাযোগ রাখছে যুক্তরাষ্ট্র

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর পক্ষ ত্যাগ করতে দেশটির সেনা সদস্যদের সঙ্গে সরাসরি যোগাযোগ রক্ষা করছে যুক্তরাষ্ট্র। হোয়াইট হাউসের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে একথা জানিয়েছেন।

ফিলিপাইনে হামের প্রাদুর্ভাবে মৃত ২৬

ফিলিপাইনে এ বছরের জানুয়ারিতে হাম আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮১৩ জনে দাঁড়িয়েছে এবং ২৬ জনের মৃত্যু হয়েছে। ২০১৮ সালের তুলনায় যা ৭৪ শতাংশ বেশি।

ভারতে মাটির নিচ থেকে সোনাসহ ৪৩৩ কোটি রূপি উদ্ধার

ভারতে আয়কর দপ্তরকে ফাঁকি দিতে মাটির নীচে পুঁতে রাখা হয়েছিল হিসাব বহির্ভূত কোটি কোটি রূপি, সোনা, হীরাসহ গুরুত্বপূর্ণ নথিপত্র। চেন্নাই আর কোয়মবত্তূরে কয়েকটি প্রতিষ্ঠানের অফিসে এক সপ্তাহেরও বেশি সময় ধরে তল্লাশি চালিয়ে এসব গুপ্তধন উদ্ধার করে আয়কর কর্মকর্তারা।

 

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭