ইনসাইড বাংলাদেশ

ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/02/2019


Thumbnail

আগামী ১১ মার্চ নির্বাচনের তারিখ ঠিক রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসু ও হল সংসদগুলোর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আজ সকাল সাড়ে দশটায় এই তফসিল ঘোষণা করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সংবাদ সম্মেলনে নির্বাচনের তারিখ ঘোষণা করেন ডাকসু নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার অধ্যাপক ডক্টর এস এম মাহফুজুর রহমান। এসময় রিটার্নিং কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। খসড়া ভোটার তালিকা আজই প্রকাশ করা হবে বলে জানা গেছে।

তফসিল অনুযায়ী, ১৯ থেকে ২৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। জমা ও যাচাই-বাছাই ২৬ ফেব্রুয়ারি, প্রার্থী তালিকা প্রকাশ ২৭ ফেব্রুয়ারি। আর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২ মার্চ। যাচাই-বাছাই শেষে প্রার্থী তালিকা প্রকাশ হবে ৩ মার্চ। ভোটার তালিকা প্রকাশ হবে ৫ মার্চ। ডাকসু নির্বাচনে ২৫টি পদের বিপরীতে ভোট দেবেন শিক্ষার্থীরা। ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে ভোটাররা পরিচয়পত্র দেখিয়ে ভোট দিতে পারবেন।

নির্বাচনে অংশগ্রহণের জন্য ছাত্র সংগঠনগুলো ছাত্রলীগ, ছাত্রদল, প্রগতিশীল ছাত্র জোট, সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য ও কোটা আন্দোলনের- সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, এই পাঁচটি প্যানেলে ভাগ হতে পারে।

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭