ওয়ার্ল্ড ইনসাইড

পাকিস্তানের পক্ষ নিলেন মমতা এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/02/2019


Thumbnail

ভারতের কাশ্মিরে জঙ্গি হামলা ইস্যুতে তদন্ত ছাড়াই পাকিস্তানকে দোষারোপ করা উচিত নয় বলে মন্তব্য করেছেন পশিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বিস্তারিত তদন্ত না করে কোনও সিদ্ধান্ত নিয়ে নেওয়া ঠিক নয়। কারণ বিষয়টা খুবই স্পর্শকাতর।

যুক্তরাষ্ট্রে জরুরী অবস্থা জারি করলেন ট্রাম্প

কংগ্রেসকে এড়িয়ে মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের অর্থ বরাদ্দের জন্য জাতীয় জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শুক্রবার হোয়াইট হাউসের রোজ গার্ডেনে এ ঘোষণা দেন তিনি। 

যৌন নিপীড়নের অভিযোগে ভ্যাটিকানের দূতের বিরুদ্ধে তদন্ত শুরু

ফ্রান্সে নিযুক্ত ভ্যাটিকানের দূত লুইজ ভেনচুরার বিরুদ্ধে যৌন নিপীড়নের তদন্ত শুরু হয়েছে। ৭৪ বছর বয়সী লুইজ গত ১৭ জানুয়ারি প্যারিসের টাউনহলে তার অধস্তন এক কর্মকর্তাকে যৌন নিপীড়ন করেন বলে অভিযোগ আছে।

২০৩৪ পর্যন্ত মিসরের ক্ষমতায় থাকতে সংবিধান বদলাচ্ছেন সিসি

মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি আরও দুই যুগ ক্ষমতায় থাকতে সংবিধানে পরিবর্তন আনছেন। পার্লামেন্টের ৪৮৫ জন সদস্যের ভোটে এ সংক্রান্ত একটি বিল পাশ হয়েছে।

আইএসে যোগ দেওয়া শামীমাকে ফেরত নেবে না যুক্তরাজ্য

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটে যোগ দিতে সিরিয়ায় পালিয়ে যাওয়া ব্রিটিশ তরুনী শামীমা বেগমকে ফেরত নেওয়া হবে না বলে জানিয়েছেন যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ। ‘দ্য টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে সাজিদ একথা জানান।

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় নিহত ৫

যুক্তরাষ্ট্রের ইলিনয়ের অরোরা এলাকায় এক বন্দুকধারীর হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবারের এ ঘটনায় হামলাকারী ৪৫ বছরের গ্যারি মার্টিন পুলিশের গুলিতে নিহত হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

দর্শনার্থীদের জন্য এভারেস্ট বেস ক্যাম্প বন্ধ কয়লো চীন

যাদের পর্বতারোহণের অনুমতি নেই তাদের জন্য মাউন্ট এভারেস্টের বেসক্যাম্প বন্ধ করেছে চীন। এখন থেকে পর্যটকরা কেবল বেস ক্যাম্পের ৫ হাজার ২শ মিটার উচ্চতার কিছুটা নিচে অবস্থিত মঠ পর্যন্ত যেতে পারবেন। বেস ক্যাম্পগুলোতে আবর্জনা বাড়তে থাকায় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭