ইনসাইড গ্রাউন্ড

ব্যাটিং ব্যর্থতা আর গাপটিলে সিরিজ হার টাইগারদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/02/2019


Thumbnail

ব্যাটিং ব্যর্থতার সঙ্গে যোগ হয়েছে মার্টিন গাপটিলের দুর্দান্ত ব্যাটিং। এতে সিরিজ হার নিশ্চিত হয় বাংলাদেশের। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে মাশরাফির দল। এতে করে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে কিউইরা।

বাংলাদেশের দেয়া ২২৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৫ রান করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। ব্যক্তিগত ১৪ রানে নিকোলসকে ফেরান মুস্তাফিজুর রহমান। প্রথম ওয়ানডের পর দ্বিতীয় ম্যাচেও শতক হাঁকান গাপটিল। ক্যারিয়ারে এটি তাঁর ১৬তম শতক। মাত্র ৮৮ বলে ১১৮ রান করে মুস্তাফিজের দ্বিতীয় শিকার হন তিনি।

অর্ধশতক করেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। ৬৫ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া রস টেইলরের ব্যাট থেকে আসে ২১ রান। বাংলাদেশের পক্ষে ৪২ রানে দুই উইকেট নেন মুস্তাফিজ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৯.৪ ওভারে মাত্র ২২৬ রানে অলআউট হয় বাংলাদেশ। সর্বোচ্চ ৫৭ রান আসে মোহাম্মদ মিথুনের ব্যাট থেকে। এটি ডানহাতি ব্যাটসম্যানের টানা দ্বিতীয় অর্ধশতক। এছাড়া সাব্বির রহমান করেন ৪৩ রান।

টানা দুই ম্যাচ হেরে সিরিজে ২-০ তে পিছিয়ে পড়ে সিরিজ হার নিশ্চিত করলো বাংলাদেশ। আগামী ২০ ফেব্রুয়ারি তৃতীয় ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়ানোর মিশন মাশরাফির দলের।

বাংলা ইনসাইডার/আরইউ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭