ইনসাইড পলিটিক্স

ভোটারের কাছে আতিক, মাঠে নেই শাফিন!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/02/2019


Thumbnail

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন। আর এ নির্বাচনকে সামনে রেখে ভোটারদের উৎসাহ ও উদ্দীপনার কমতি নেই। কিন্তু বিপত্তি অন্যখাানে। নির্বাচনের মাঠে তিনজন মেয়র প্রার্থী থাকলেও ভোটারদের মাঝে মাত্র একজনের উপস্থিতি নজর কাড়ার মতো। বাকি দুজনের মাঠে কোন প্রচার-প্রচারণা নেই বললেই চলে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী গার্মেন্টস ব্যবসায়ী আতিকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। প্রতিদিনই তিনি কর্মী সভা করে ভোটারদের দরজায়-দরজায় কড়া নাড়ছেন। অপরদিকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সঙ্গীত শিল্পী শাফিন আহমেদ এখনো মাঠে সরব হননি। জাতীয় পার্টির পক্ষ থেকেও নেই কোন সরব প্রচারণা। এ বিষয়ে শাফিন আহমেদ বাংলা ইনসাইডারকে বলেন, তিনি মাঠে আছেন এবং ভোটারদের কাছে যাচ্ছেন। আর স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম টেবিল ঘড়ি প্রতীক নিয়ে নির্বাচন করলেও প্রচার-প্রচারণা তেমন নেই বললেই চলে।

তবে এসব কিছুকে ছাপিয়ে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন কাউন্সিলর প্রার্থীরা। প্রতিটি ওর্য়াডের কাউন্সিলর প্রার্থীরা বিভিন্ন প্রতিশ্রুতির ভাণ্ডার নিয়ে হাজির হচ্ছেন ভোটারদের বাড়িতে-বাড়িতে। ক্ষমতাসীন দলের কাউন্সিলর প্রার্থীরা সবচেয়ে বেশি সুবিধাজনক অবস্থায় আছেন।

খোঁজ নিয়ে জানা গেছে,আওয়ামী লীগ থেকেই একাধিক প্রার্থী কাউন্সিলর পদে নির্বাচন করছেন। সেক্ষেত্রে মাঠে কাউন্সিলরদের প্রচার-প্রচারণাই সবচেয়ে বেশি জমজমাট। খোঁজ নিয়ে জানা গেছে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম সাবেক মেয়র মরহুম আনিসুল হকের অসমাপ্ত কাজ সমাপ্ত করার প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে-দ্বারে যাচ্ছেন। আওয়ামী লীগের নেতা-কর্মীরাও আন্তরিকভাবে আতিকুল ইসলামের জন্য কাজ করছে। এতোকিছুর পরও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচন নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে তেমন কোন আগ্রহ পরিলক্ষিত হচ্ছে না।

এদিকে, জাতীয় পার্টি থেকে সঙ্গীতশিল্পী শাফিন আহমেদকে মনোনয়ন দেয়া হলেও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে খুব বেশি  মাথাব্যথা নেই জাতীয় পার্টির নেতা-কর্মীদের। মাঠের নেতা-কর্মীরাও খুব বেশি উৎসাহী নয় নির্বাচন নিয়ে। তবে শাফিন আহমেদ নিজের ভক্ত-অনুসারী এবং শুভাকাঙ্ক্ষীনিয়ে মাঠে অল্প বিস্তর প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭