ওয়ার্ল্ড ইনসাইড

ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে আজ ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/02/2019


Thumbnail

পাকিস্তানে আটক ভারতীয় নৌ বাহিনীর এক কর্মকর্তার ফাঁসির আদেশের বিষয়ে আন্তর্জাতিক অপরাধ আদালতে আজ সোমবার মুখোমুখি হচ্ছে ভারত পাকিস্তান। আদালতে ভারতের পক্ষে লড়ছেন সাবেক সলিসিটর জেনারেল হারিশ সালভে। অন্যদিকে পাকিস্তানের হয়ে থাকছেন ব্যারিস্টার খাওয়ার কুরেশি।

নোবেল মনোনয়ন দিতে অ্যাবেকে অনুরোধ করেছিলেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নোবেল মনোনয়ন পেতে জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবেকে অনুরোধ করেছিলেন। এর প্রেক্ষিতেই অ্যাবে নোবেল কমিটি বরাবর পাঁচ পাতার একটি মনোনয়নপত্র লিখেছিলেন বলে জানিয়েছে জাপানি সংবাদ মাধ্যম।

স্বাধীনতাপন্থী নেতাদের নিরাপত্তা প্রত্যাহার করলো ভারত

কাশ্মিরের স্বাধীনতাপন্থী পাঁচ নেতার নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছে ভারত। তারা কোন সরকারি সুবিধা ভোগ করে থাকলে তাও বাতিল করার আদেশ জারি করেছে ভারত সরকার।

পাকিস্তানের সঙ্গে ২০ বিলিয়ন ডলারের চুক্তি সই করলো সৌদি আরব

সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের পাকিস্তান সফরে দেশ দুটির মধ্যে ২০ বিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষর হয়েছে। স্থানীয় সময় গতকাল সোমবার এই চুক্তিগুলো স্বাক্ষর করা হয়।

মা হলেন আইএস যোদ্ধা শামীমা

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটে যোগ দেওয়া ব্রিটিশ নাগরিক শামীমা বেগম একটি শিশুর জন্ম দিয়েছেন। তবে শিশুটির ব্রিটিশ নাগরিকত্ব পাওয়া নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

কাশ্মিরে আবারও সেনা-জঙ্গী সংঘর্ষ, নিহত ৭

ভারতের কাশ্মিরে আবারও সেনাবাহিনীর সঙ্গে জঙ্গীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন মেজরসহ ৫ সেনা নিহত হয়েছে। এছাড়া ২ জন বেসামরিক নাগরিকও এতে নিহত হয়েছে বলে জানা গেছে।  

আরব বিশ্বের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী হলেন রায়া হাফার আল হাসান

লেবাননে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে রায়া হাফার আল হাসানের নাম ঘোষণা করা হয়েছে। এর মাধ্যমে আরব বিশ্বের দেশগুলোর মধ্যে প্রথম কোনো নারী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বায়িত্ব নিতে যাচ্ছেন।

আদালতে চ্যালেঞ্জের মুখে ট্রাম্প

জরুরী অবস্থা জারি করে মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ নিয়ে আইনি চ্যালেঞ্জের মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টেক্সাসে ট্রাম্পের দেয়াল নির্মাণের বিরুদ্ধে মামলা করেছেন তিনজন জমির মালিক এবং একটি পরিবেশবাদী সংগঠন।

পাকিস্তানকে হুমকি দিল ইরান

পাকিস্তানই বিভিন্ন জঙ্গীগোষ্ঠীর আশ্রয়-প্রশ্রয় ও মদদদাতা বলে অভিযোগ করেছে ইরান। এজন্য দেশটিকে চড়ামূল্য দিতে হবে বলেও হমকি দিয়েছে তারা। গত সপ্তাহে পাকিস্তানের সীমান্তবর্তী এলাকায় ইরানের রেভল্যুশনারি গার্ডের উপর জঙ্গি হামলার প্রেক্ষিতে এসব মন্তব্য করে তেহরান।

পুলওয়ামা হামলায় জড়িত সন্দেহে আটক ২৩

কাশ্মিরের পুলওয়ামায় জঙ্গি হামলায় জড়িত সন্দেহে ২৩ জনকে আটক করেছে ভারতীয় আইনশৃংখলা বাহিনী। স্থানীয় সময় রোববার একথা জানান ভারতের এক পুলিশ কর্মকর্তা।

বাংলা ইনসাইডার/এএইচসি

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭