প্রেস ইনসাইড

একুশে টিভিতে অস্থিরতা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/02/2019


Thumbnail

স্যাটেলাইট টিভি চ্যানেল একুশে টিভিতে চলছে চরম অস্থিরতা। সূত্র জানায়, একুশের সিইও এবং সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুলকে একুশে থেকে সরিয়ে চেয়ারম্যানের উপদেষ্টা নিয়োগ দেয়ার পর থেকেই এ অস্থিরতা মাথাচাড়া দিয়ে ওঠে। সম্প্রতি একুশের প্রধান প্রতিবেদক এবং প্লানিং এডিটর এম এম সেকান্দারের বিরুদ্ধে এক নারী সহকর্মী যৌন হয়রানীর অভিযোগ এনে  মামলা দায়ের করলে ঐ মামলায় গ্রেপ্তার হন সেকেন্দার। সেকেন্দারকে গ্রেপ্তারের পরপরই  একুশের অভ্যন্তরে দেখা দেয় অস্থিরতা।

এদিকে, এ ঘটনার পরপরই একুশের কর্মীরা নিউজরুমের  কয়েক কর্মকর্তার বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ এনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য রাজপথে মানববন্ধন কর্মসূচি পালন করে। পরিস্থিতি যখন অনেকটা নিয়ন্ত্রণের বাইরে চলে যায় তখন মালিকপক্ষ এসআলম গ্রুপ সিইও পদ থেকে মঞ্জুরুল আহসান বুলবুলকে সরিয়ে দেয়। সূত্র জানায়, সিইও বুলবুলকে সরিয়ে দিয়েই ক্ষান্ত হয়নি একুশে কর্তৃপক্ষ। টেলিভিশনে সিইও সমর্থক যারা ছিলেন বিশেষ করে ভারপ্রাপ্ত নিউজ হেড মঞ্জুরুল হক মঞ্জু এবং প্রধান বার্তা সম্পাদক শেখ জাহিদুর রহমানকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। তারা বর্তমানে কেউ একুশে টিভিতে যাচ্ছেন না বলে জানা গেছে। এছাড়াও মঞ্জুরুল আহসান বুলবুলের সময়কালে নিউজরুম ও অন্যান্য বিভাগে যারা চাকরী পেয়েছিলেন তাদেরকেও এইচআর অ্যান্ড অ্যাডমিন থেকে টেলিফোন করে অফিসে না যাওয়ার জন্য বলা হচ্ছে।

জানা গেছে, বার্তা, অনুষ্ঠান এবং সম্প্রচার বিভাগের প্রায় ২০ জনের মতো কর্মকর্তা ও কর্মচারীদের অফিসে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অফিসের নিচে নিরাপত্তারক্ষীরা এসমস্ত কর্মীদের অফিসে প্রবেশের ক্ষেত্রে বাধা দিচ্ছে বলে জানা গেছে। নাম প্রকাশ না করার শর্তে ব্রডকাস্ট বিভাগের অধীনে এক ভিডিও এডিটর বাংলা ইনসাইডারকে বলেন, শনিবার সকালে তাঁকে অ্যাডমিন থেকে বলা হয়েছে অফিসে না যাওয়ার জন্য। পরবর্তীতে তাকে টেলিফোন করে জানানো হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাধ্যতামূলক ছুটিতে থাকতে। ঐ কর্মী জানান, আমাদের অপরাধ বুলবুল সাহেবের সময় আমাদের চাকরী হয়েছে। একুশের আরো বেশ কয়েকজন কর্মী জানান, তারাও চাকরী হারানোর আতংকে ভূগছেন।

এবিষয়ে জানতে একুশের এইচআর অ্যান্ড অ্যাডমিন বিভাগের ভারপ্রাপ্ত প্রধান মেজর (অব) নাসিম হোসেনকে তার সেলফোনে কল দিলে তিনি ফোনটি রিসিভ করেননি। 

এদিকে, যৌন হয়রানীর অভিযোগে অভিযুক্ত একুশের প্রধান প্রতিবেদক এম এম সেকান্দার বর্তমানে কারাগারে আছেন।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭