ওয়ার্ল্ড ইনসাইড

সৌদি যুবরাজকে আলিঙ্গন করে বিতর্কে মোদি ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/02/2019


Thumbnail

ভারত সফররত সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে আলিঙ্গন করে সমালোচনার মুখে পড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যুবরাজ সালমান পাকিস্তানের পক্ষে সমর্থন পুনর্ব্যক্ত করার পর পরই ভারতে এসেছেন। একারণে তার বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে আছে ভারতীয়রা।

ব্রিটিশ নাগরিকত্ব হারাচ্ছেন শামীমা

বাংলাদেশি বংশোদ্ভূত আইএস যোদ্ধা শামীমা বেগম তার ব্রিটিশ নাগরিকত্ব হারাতে যাচ্ছেন। স্থানীয় সময় মঙ্গলবার ব্রিটেনে বসবাসরত শামীমার মাকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছে ব্রিটিশ স্বরাষ্ট্র দপ্তর।

ভারতকে হুমকি দিলেন ইমরান

ভারত হামলা চালালে ইসলামাবাদও জবাব দেবে বলে মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতের লোকসভা নির্বাচনকে সামনে রেখেই দেশটির নেতারা পাকিস্তানকে হুমকি-ধমকি দিচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।

ইরানে আত্মঘাতী হামলাকারীদের সবাই পাকিস্তানের নাগরিক

সম্প্রতি ইরানের রেভল্যুশনারি গার্ডের ওপর আত্মঘাতী হামলায় জড়িতদের সবাই পাকিস্তানের নাগরিক বলে দাবি করেছে তেহরান। স্থানীয় সময় মঙ্গলবার দেশটির রেভল্যুশনারি গার্ডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ পাকপুর এ তথ্য জানিয়েছেন। 

পাকিস্তানিদের রাজস্থান ছাড়তে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

ভারতের রাজস্থানে অবস্থানরত পাকিস্তানি নাগরিকদের ৪৮ ঘণ্টার মধ্যে দেশে ফিরে যাওয়ার সময়সীমা বেধে দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

‘মার্চের মধ্যে ব্রেক্সিট সম্পন্ন হবে না’

মার্চের মধ্যে ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন ছাড়তে পারবে না বলে মন্তব্য করেছেন ইউরোপীয় কমিশনের সাবেক প্রেসিডেন্ট জোসে ম্যানুয়েল বরোসো। স্কাই নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন তিনি।

ভারতকে শর্তহীন সামরিক সহায়তা দেবে ইসরাইল

ভারতকে শর্তহীন সামরিক সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছে ইসরায়েল। ভারতে নিযুক্ত ইসরাইলের নতুন রাষ্ট্রদূত রন মালকা কেম বলেন, জেরুজালেম সন্ত্রাসরোধে সব ধরনের সহযোগিতা ভারতকে করবে।

অস্ত্র হাতে থাকলেই মরতে হবে কাশ্মীরিদের

ভারতের কাশ্মীরে কারও হাতে অস্ত্র থাকলেই তাকে গুলি করা হবে। স্থানীয় সময় মঙ্গলবার দেশটির সেনাবাহিনী এই নির্দেশ জারি করেছে।

 

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭