ইনসাইড গ্রাউন্ড

সাব্বিরের শতকের পরও হোয়াইটওয়াশ বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/02/2019


Thumbnail

সাব্বিরের প্রথম ওয়ানডে শতকও বাংলাদেশকে হোয়াইটওয়াশ থেকে বাঁচাতে পারলো না। নিউজিল্যান্ডের দেওয়া ৩৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪২ রান তুলতে পারে টাইগররা। ৮৮ রানের বড় হারে নিউজিল্যান্ডের মাটিতে হোয়াইটওয়াশের বৃত্তেই থাকলো বাংলাদেশ।

ইনিংসের শুরুতেই তিন উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় বাংলাদেশ। মাত্র ২ রানে ৩ উইকেট হারায় টাইগাররা। ইনিংসের প্রথম ওভারে দুই উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। তামিম ইকবাল (০) এবং সৌম্য সরকারকে (০) সাজ ঘরে ফেরান  টিম সাউদি। এরপর ১ রানে লিটন কুমার দাসকে প্যাভিলিয়নের পথ দেখান সাউদি। এ নিয়ে টানা তিন ম্যাচেই ব্যক্তিগত ১ রানে আউট হন লিটন।

দলীয় ৪০ রানের মাথায় মুশফিক (১৭) ও ৬১ রানের মাথায় মাহমুদউল্লাহর (১৬) বিদায়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে পড়ে বাংলাদেশ। তবে ষষ্ঠ উইকেট জুটিতে ১০১ রান যোগ করেন সাব্বির ও সাইফউদ্দিন। সাইফউদ্দিন ৪৪ রানে ফিরে গেলে আবারও বিপদে পড়ে বাংলাদেশ।

অধিনায়ক মাশরাফি ৩ বলে ২ রান করে ফিরে গেলে বাংলাদেশকে সম্মানজনক স্কোর গড়তে সাহায্য করেন মিরাজ। মিরাজ ৩৪ বরে ৩৭ রান করে ফিরে যাওয়ার আগে ১০৫ বলে নিজের ক্যারিয়ারের প্রথম ওয়ানডে শতক তুলে নেন নিষেধাজ্ঞা থেকে ফেরা সাব্বির রহমান। ১১০ বলে ১০২ রান করে সাব্বিরের বিদায়ের মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশের লড়াই। ৬৫ রান খরচায় ৬ উইকেট তুলে নিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ একাই ধসিয়ে দেন টিম সাউদি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রস টেইলর (৬৯), হেনরি নিকোলস (৬৪) এবং টম লাথামের (৫৯) অর্ধশতকে  ৬ উইকেটে ৩৩০ রান করে নিউজিল্যান্ড। মুস্তাফিজ বল হাতে ২ উইকেট নিলেও ১০ ওভারে রান দেন ৯৩টি।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭