ইনসাইড বাংলাদেশ

১৪ ঘণ্টা পর উদ্ধার অভিযান সমাপ্ত; নিহত ৭০

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/02/2019


Thumbnail

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা পট্টির আগুন আগুন প্রায় ১৪ ঘণ্টা পর নেভানো সম্ভব হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল থেকে সাংবাদিকদের ব্রিফ করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র সাঈদ খোকন।

মেয়র বলেন, উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত করা হয়েছে। সর্বশেষ তথ্য মতে, মোট ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে ৪১ জন যাদের মধ্যে ৩২ জন ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বাকি ৯ জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি রয়েছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত নয়।

তিনি বলেন, আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়েছে। তবে যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলা করার জন্য দুটি ইউনিট সেখানে থাকবে। সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

বুধবার রাত ১০টা ১০ মিনিটে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের ওয়াহিদ ম্যানশন থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূ্র্তেই আগুন চারটি ভবনে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট প্রায় ১৪ ঘণ্টার নিরন্তর চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারকে ১ লাখ এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে শ্রম মন্ত্রণালয়।

আহতদের বিনামূল্যে চিকিৎসার ঘোষণা দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক। এছাড়াও নিহতদের দাফনের জন্য ১০ লাখ এবং আহতদের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা বরাদ্দের ঘোষণা দিয়েছে ত্রাণ মন্ত্রণালয়। 

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭