লিট ইনসাইড

চকবাজার ট্রাজেডির ছাপ পড়েনি একুশে বইমেলায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/02/2019


Thumbnail

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতিবছরই একুশে ফেব্রুয়ারিতে বইমেলায় মানুষের ভিড় থাকে কয়েক গুণ বেশি। কিন্তু রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের কারণে এবার এর ব্যতিক্রম ঘটবে বলেই ধারণা করা হচ্ছিল। তবে আজ সকাল থেকেই জমে উঠেছে ‘অমর একুশে গ্রন্থমেলা’। পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ বৃহস্পতিবার সকাল ৮টায় খুলে দেওয়া হয় মেলার প্রবেশ পথ। সকালের দিকে ভিড় কিছুটা কম থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বইপ্রেমীদের ভিড়ে মুখর হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ।

কেন্দ্রীয় শহীদ মিনারে যারা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসেছেন তাদের প্রায় প্রত্যেকেই বইমেলায় ঢুঁ মেরেছেন। শহীদদের স্মরণে সাদাকালো পোশাকে মেলা পরিদর্শন করছেন তারা। স্টল ঘুরে দেখা ও বই কেনার পাশাপাশি নিজেদের ক্ষোভের কথাও জানালেন অনেকে। অফিস-আদালত এবং উচ্চ শিক্ষায় বাংলা অবহেলিত হওয়ায় নিজেদের হতাশার কথা জানান তারা। 

ছুটির দিন হওয়ায় অনেকেই পরিবার-পরিজনসহ মেলায় আসছেন। কর্মব্যস্ত মানুষ বই কেনার পাশাপাশি ছুটির আমেজে মেলা প্রাঙ্গন ঘুরে বেড়াচ্ছেন। ছোটদের স্কুলগুলো বন্ধ থাকায় শিশু চত্বরও মুখর হয়ে উঠেছে আজ। প্রকাশনা সংস্থাগুলো বলছে, মেলায় শিশু-কিশোরদের বইয়ের চাহিদা অনেক। অন্যান্য দিনগুলোর মতোই আজ রাত ৯টা পর্যন্ত চলবে মেলা।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭