ওয়ার্ল্ড ইনসাইড

ছেলেকেও রাজনীতিতে আনছেন প্রিয়াঙ্কা?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/02/2019


Thumbnail

ভারতের রাজনীতিতে প্রিয়াঙ্কা গান্ধীর যুক্ত হওয়াটা ছিল এক বিশাল ধামাকা। দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়ার পর থেকেই তিনি একের পর এক সিদ্ধান্তে নেতা কর্মীদের তটস্থ করে রেখেছেন। এবার শোনা যাচ্ছে, পুত্র রেহানকেও নাকি রাজনীতিতে নিয়ে আসছেন তিনি। দলের নির্বাচনী প্রচারণাতে মামা রাহুল গান্ধীর সঙ্গে রেহানকেও দেখা যাচ্ছে। এ কারণেই জোর গুঞ্জন উঠেছে, প্রিয়াঙ্কার পুত্রও আসছেন রাজনীতিতে।

এই গুঞ্জনের অবশ্য কারণও আছে। প্রিয়াঙ্কা নিজেও রাজনীতিতে আসার বহু আগে থেকেই মা সোনিয়া গান্ধী আর ভাই রাহুলের হয়ে নির্বাচনী প্রচারণাতে অংশ নিতেন। শোনা যায়, কিশোর বয়স থেকেই মায়ের নির্বাচনী প্রচারণা সভার ভাষণগুলোও লিখে দিতেন প্রিয়াঙ্কা। সেখান থেকেই আজ তিনি উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসের সাধারণ সম্পাদক। প্রিয়াঙ্কার পুত্রও সেই পথ ধরেই রাজনীতিতে আসছেন বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি অন্ধ্রপ্রদেশে নির্বাচনী প্রচারণায় নিজের মামা ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে রেহানকে দেখা গেছে। সৌম্য দর্শন এই তরুণের মাঝে তার মায়ের ছায়া খুঁজে পাচ্ছেন অনেকেই। স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, অন্ধ্রপ্রদেশের নির্বাচনী প্রচারণায় তিরুপতি মন্দির যাত্রাপথে পুরোটা সময় মামার পাশে ছিলেন রেহান। মামার থেকে তিনি রাজনীতির দীক্ষা নিচ্ছেন বলেই মনে করা হচ্ছে।

তবে কংগ্রেসের পক্ষ থেকে বলা হচ্ছে, রেহানকে তিরুপতি মন্দিরে নিয়ে যাওয়ার পেছনে রাজনৈতিক কোনো উদ্দেশ্য ছিল না। মামার সঙ্গে ঘুরে বেড়াতেই তিনি সেখানে গিয়েছিলেন। 

কংগ্রেস সূত্রে জানা গেছে, রেহান বর্তমানে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছেন। তবে ভারতের সমাজ-সংস্কৃতি নিয়ে সবসময়ই আগ্রহী তিনি। বছর দুয়েক আগে এক বন্ধুকে সঙ্গে নিয়ে তিনি পরিচয় গোপন করে ভারতের একটি গ্রামে বেশ কয়েক দিন কাটিয়ে যান বলেও জানা গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭