ইনসাইড গ্রাউন্ড

সাকিব-মুশফিক অনিশ্চিত, তবুও সেরা একাদশ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/02/2019


Thumbnail

ইনজুরির কারণে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি সাকিব আল হাসান। সিরিজের মাঝপথে ইনজুরিতে পড়েন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। ২৮ ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে এই তিন ক্রিকেটারকে পাওয়া যাবে এমন নিশ্চয়তা নেই। এরপরও সেরা একাদশ গড়ার প্রত্যাশা করছেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস।

নিউজিল্যান্ডের সফরে একের পর এক ইনজুরিতে পড়ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। স্কোয়াডে জায়গা পেলেও ইনজুরির কারণে সফরের আগে ছিটকে যান পেসার তাসকিন আহমেদ। এরপর বিপিএলের ফাইনালে ইনজুরিতে পড়েন সাকিব আল হাসান। সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগে ইনজুরিতে পড়েন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। বাংলাদেশ দলের কোচের প্রত্যাশা, ‘ইনজুরি আমাদের অনেক সমস্যায় ফেলেছে। আমাদের মেডিকেল টিম তাদের নিয়ে বেশ তৎপর। আশা করছি আমরা আমাদের সেরা একাদশ নিয়ে মাঠে নামতে পারবো’।

শনিবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড একাদশের দু’দিনের প্রস্তুতি ম্যাচ। স্কোয়াডে থাকলেও ব্যাটিংয়ে নামেননি মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। এদিকে, সাকিব আল হাসান এখনও রয়েছেন দেশে। কাজেই প্রথম টেস্টের আগে এই তিন ক্রিকেটারকে নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

ফিটনেস ছাড়া ক্রিকেটারদের মাঠে নামানো ঝুঁকিপূর্ণ কাজ। এতে বড় ধরণের ক্ষতির সম্ভাবনা থাকে। তাই ফিটনেসে পরিপূর্ণ ১১ জন ক্রিকেটারকে মাঠে নামতে চান রোডস, ‘একটি দলের খেলোয়াড়রা ইনজুরিতে পড়বে এটাই স্বাভাবিক। আমার আশা ১১ জন ফিট ক্রিকেটারকে নিয়ে টেস্ট সিরিজ শুরু করার। যদি ফিট না থাকে, তখন ঝুঁকি বেড়ে যায়। আর আমি এটা কোনভাবে করতে চাই না।’

বাংলা ইনসাইডার/আরইউ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭