ইনসাইড গ্রাউন্ড

‘কন্ডিশন মানিয়ে নিতে পেরেছি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/02/2019


Thumbnail

ওয়ানডে সিরিজে রান পাননি বাংলাদেশের বেশির ভাগ ব্যাটসম্যান। ফলাফল ৩-০ তে সিরিজ হার। টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে আবার রান পেয়েছে ব্যাটসম্যানরা। টপ অর্ডার তো বটেই, মিডল অর্ডার এমননি লোয়ার অর্ডার ব্যাটসম্যানরাও খেলেতে পেরেছে স্বাচ্ছন্দ্যে। হঠাৎ এমন পরিবর্তনের কারণ জানান দলের ওপেনার সাদমান ইসলাম। বলেন নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশনের সঙ্গে মানিয়ে উঠতে পেরেছে বাংলাদেশের ক্রিকেটারা।

লিংকনের বার্ট সাটক্লিফে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে দু’দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে চার ব্যাটসম্যান পেয়েছেন অর্ধশতকের দেখা। দিন শেষে স্কোর বোর্ডে জমা হয়েছে ৪১১/৬ রান। এই রহস্যের খোলাসা করেন সাদমান, ‘আজকের ব্যাটিং আমাদের আত্মবিশ্বাস দিয়েছে। নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশনে কীভাবে খেলতে হয়, সেটা জানতে পেরেছি।’

নিউজল্যান্ডের ভারী বাতাস সামালানোর মন্ত্র ভালোভাবে শিখতে পেরেছেন বলেও মনে করেন বাঁহাতি এই ব্যাটসম্যান, ‘ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি বলেছেন, এমন বাতাসে বাউন্সের সঙ্গে মানিয়ে নিতে হবে। চেষ্টা করবে একটু দেরি করে খেলতে। বল যে রকমই আসুক, শরীরে নিয়ে খেলতে। আমরা এসব মেনেই চেষ্টা করেছি। আমার মনে হয় এজন্য মানিয়ে নিতে পেরেছি’।

বুধবার হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচের সিরিজের প্রথম টেস্ট। সেটাই হবে টাইগারদের আসল পরীক্ষা।

 

বাংলা ইনসাইডার/আরইউ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭