ইনসাইড এডুকেশন

আন্দোলন গুটিয়ে নিয়েছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/03/2019


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং ছাত্রলীগের সভাপতির অনুরোধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে থেকে সরে গেছে সংগঠনটির নেতা কর্মীরা। পুনর্নির্বাচন এবং ঢাবি উপাচার্যের পদত্যাগসহ গতকাল রাত থেকে তারা যেসব দাবি উত্থাপন করে তারা আন্দোলনের ঘোষণা দিয়েছিল সেই কর্মসূচিও প্রত্যাহার করে নিয়েছে তারা।

আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী ছাত্রলীগের আন্দোলন নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। সাধারণ শিক্ষার্থীরা ডাকসু নির্বাচনে যে রায় দিয়েছে তা মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী এই নির্দেশের দুই ঘণ্টার মধ্যেই ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন সংগঠনের নেতাকর্মীদের ক্যাম্পাসের মধ্যে উত্তপ্ত অবস্থা তৈরি না করার অনুরোধ করেন। এক বিবৃতিতে তিনি বলেন, সকল পক্ষকে নিয়ে ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে কাজ করতে চায় ছাত্রলীগ। এরপরই ছাত্রলীগ আন্দোলনে রণে ভঙ্গ দেয়।

কিন্তু ছাত্রলীগ আন্দোলন থেকে সরে আসলেও ছাত্রদল, বামদলসহ অন্যরা এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছে। পুনর্নির্বাচনের দাবিতে কোটা সংস্কার আন্দেলনকারীরা বিক্ষোভ করতে থাকলেও তাদের মধ্যে একটা চাপা উল্লাস লক্ষ্য করা যাচ্ছে।

আন্দোলন থেকে ছাত্রলীগ সরে আসায় ডাকসু নির্বাচন নিয়ে ক্যাম্পাসে উত্তপ্ত অবস্থার আশঙ্কা করা হয়েছিল তা অনেকটাই থিতিয়ে এসেছে। আগামী দু’একদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭