ইনসাইড পলিটিক্স

গ্যাসের মূল্যবৃদ্ধি ইস্যুতে নিশ্চুপ জাতীয় পার্টি!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/03/2019


Thumbnail

জ্বালানী গ্যাসের মূল্যবৃদ্ধি ইস্যুতে বিভিন্ন রাজনৈতিক দল এবং সংগঠন সোচ্চার থাকলেও জাতীয় সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি এ বিষয়ে নিশ্চুপ রয়েছে। বিষয়টি নিয়ে এখনো জাতীয় পার্টির পক্ষ থেকে কোন বিবৃতি দেয়া হয়নি।

একাধিক সূত্র জানায়, সরকারের সিদ্ধান্তে যদি শেষ পর্যন্ত জ্বালানী গ্যাসের দাম বাড়ে তাহলে জাতীয় পার্টি এ ইস্যুতে কৌশলী ভূমিকা নেবে। কারণ সরকারের বিরুদ্ধে কঠোর কোন আন্দোলনে আপাতত যাওয়ার ব্যাপারে আগ্রহী নয় এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এ বিষয়ে বলেন, ‘সরকার আগে সিদ্ধান্ত নিক তারপর আমরা দলীয়ভাবে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেব।’ তবে তিনি ব্যক্তিগত অভিমত জানিয়ে বলেন, গ্যাসের দাম বাড়ানো অযৌক্তিক। তার মতে, গ্যাসের অপচয় এবং চুরি রোধ করতে পারলে অনেক সমস্যার সমাধান হবে। তবে বিদেশী শক্তির চাপে যদি দাম বাড়ানো হয় তাহলে সেটি জনগণ মানবে না।

এদিকে, আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম বলেন, গৃহপালিত বিরোধী দল হলে তা সরকারের আজ্ঞাবহ হয়েই কাজ করবে। তবে তিনি জানান, গ্যাসের দাম বাড়ানোর বিষয়টি যদি বাস্তবায়িত হয় তাহলে তা জনগণ কোনভাবেই মানবে না। তার মতে, জাতীয় সংসদে এবিষয়ে খোলামেলা আলোচনা হতে পারে।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭