ওয়ার্ল্ড ইনসাইড

মসজিদে হামলাকারীর পরিচয় প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/03/2019


Thumbnail

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে যে ব্যক্তি হামলা চালিয়ে অন্তত ২৭ জন ব্যক্তিকে হত্যা করেছেন তার ছবি প্রকাশ্যে এসেছে। ২৭ বছর বয়স্ক ব্রেন্টন ট্যারান্ট নামে এই হামলাকারী অস্ট্রেলিয়ার নাগরিক। হাসিমুখে নৃশংশভাবে মসজিদের মুসলমানদের ওপর হামলা করে এই ব্যাক্তি। নিউজিল্যান্ডের স্থানীয় সময় শুক্রবার দুপুরে ওই মসজিদে হামলা চালান তিনি। এতে তিন বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন। পরিকল্পিতভাবে এই হামলার ঘটনা ঘটানো হয়। এ হামলার ঘটনায় এখন পর্যন্ত ১ নারীসহ ৮ জন আটক হয়েছে।  

মসজিদের হামলার এ ঘটনায় একটি ভিডিও ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে। ভিডিওটি হামলাকারী নিজেই করেছেন বলে ধারণা করা হচ্ছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, মসজিদের বিভিন্ন প্রান্তে মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এক কোনায় প্রায় ১৫টি মৃতদেহ স্তূপ হয়ে রয়েছে। হামলাকারী তাদের কাছে গিয়ে মৃতদেহের ওপর গুলি চালাচ্ছেন।

খুনী ব্রেন্টন ট্যারান্ট সাড়ে ১৬ মিনিট ধরে পুরো খুনের দৃশ্য লাইভ করে। সে তার বাসা থেকে গাড়ি ভর্তি অস্ত্র নেয়। তারপর গাড়ি চালিয়ে মসজিদে গিয়ে ঠান্ডা মাথায় প্রতিটা মানুষকে হত্যা করে। সেখান থেকে বের হয়ে রাস্তায় ও পার্কিং এ অন্য যেসব মুসলিম ছিল তাদেরও হত্যা করে। তারপর আবার নতুন ম্যাগাজিন ভরে মসজিদের ভেতর ঢুকে মৃত ও আহত মানুষদের উপর নির্বিচারে গুলি চালাতে থাকে। পুরো সময় গান বাজছিল। তারপর সে তার গাড়িতে উঠে চলে যায় এবং যাবার সময় পথে কয়েকবার গাড়ি থামিয়ে মানুষকে গুলি করে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭