ইনসাইড বাংলাদেশ

সব ব্রিজের কাছে ওয়েট মেশিন রাখতে হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/03/2019


Thumbnail

যাতে অতিরিক্ত ভারী গাড়ি ব্রিজের ওপর চলাচল করতে না পারে সেজন্য সব ব্রিজের কাছে ওয়েট মেশিন রাখার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা সিলেট মহাসড়কের ভুলতায় ৪ লেন বিশিষ্ট ফ্লাইওভার এবং লথিফপুর ও ধেরুয়া রেলওয়ে ওভারপাসের উদ্বোধনকালে দেওয়া বক্তৃতায় একথা বলেন তিনি। শনিবার (১৬ মার্চ) সকাল ১০টা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, চালকদের অশুভ প্রতিযোগিতার কারণেই দুর্ঘটনা হয়। সবাইকে ট্রাফিক আইন মেনে ফুটুওভার ব্রিজ ব্যবহার এবং সিগনাল দেখে রাস্তা পার হওয়ার কথাও বলেন তিনি। দেশের সব রেললাইনের ওপরে ওভারপাস নির্মাণের বিষয়েও বলেন প্রধানমন্ত্রী। এসময় তিনি নিউজিল্যান্ডের মসজিদে নৃশংস হামলারও নিন্দা জানান। তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাসীদের কোনো জাতি ধর্ম নেই।

উল্লেখ্য, ২০১৬ সালের জানুয়ারি মাসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতি সেতুর পাশে দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজ শুরু হয়। আগামী জুনে এই সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের প্রায় ৪ মাস আগেই সেতুর নির্মাণ কাজ শেষ হলো।

 

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭