ওয়ার্ল্ড ইনসাইড

নেদারল্যান্ডসে ট্রামে বন্দুক হামলা, হতাহতের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/03/2019


Thumbnail

ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর গুলিতে ৫০ জন নিহতের ঘটনার রেশ কাটতে না কাটতেই নেদারল্যান্ডের উট্রেট শহরে একটি ট্রামে প্রকাশ্যে বন্দুক হামলা চালিয়েছে এক সন্ত্রাসী। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে একজন নিহত ও কয়েকজন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আজ রোববার মধ্যাঞ্চলীয় শহরটির একটি পশ্চিম এলাকার একটি ট্রাম্প স্টেশনের কাছে এই হামলা হয়। এলাকাটি নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে। তাৎক্ষণিকভাবে এই ঘটনায় হামলাকারীকে আটক করা যায়নি।

স্থানীয় সময় সকাল পৌনে এগারোটার (বাংলাদেশ সময় পৌনে চারটা) দিকে হামলা হয় বলে জানিয়েছে বিবিসি। জানা গেছে, গুলি চালিয়ে বন্দুকধারী একটি গাড়িতে করে পালিয়ে যায়। জরুরি সার্ভিসের তিনটি এয়ার অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

সেখানকার পুলিশ বলছে, তারা ‘সম্ভাব্য সন্ত্রাসী হামলা’র বিষয়ে তদন্ত শুরু করেছে। তারা জরুরি সার্ভিসের লোকদের যাতায়াতের জন্য রাস্তা পরিষ্কার রাখতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে।

এক প্রত্যক্ষদর্শী ডাচ একটি গণমাধ্যমকে বলেন, ‘একজন লোক প্রকাশ্যে গুলি চালাতে শুরু করে। ঘটনার পর থেকে শহরটির ট্রাম সার্ভিস বন্ধ করে দেওয়া হয়।

তাৎক্ষণিকভাবে এই হামলার সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। স্থানীয় বাসিন্দাদের ঘটনাস্থল থেকে দূরে ও সাবধানে থাকবে অনুরোধ করেছে স্থানীয় পুলিশ। স্থানীয় সকল বিদ্যালয়ের গেট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

 

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭