কালার ইনসাইড

বিবেক হতে পারবেন মোদি?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/03/2019


Thumbnail

বিবেক ওবেরয় যদিও এখন লাইম লাইটে নেই। কিন্তু ক্যারিয়ারে রয়েছে অসংখ্য প্রশংসিত চলচ্চিত্র। সেই ছবিতে তার অভিনয়ও হয়েছে প্রশংসিত। ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকে বিবেক ওবেরয়ের নাম যখন থেকে চূড়ান্ত হয়েছে, তখন থেকেই কৌতুহল ক্রমশ বাড়ছে দর্শকের। শুরু থেকেই প্রশ্ন বিবেককে কি সত্যিই মোদির ভূমিকায় মানাবে? ছবির পোস্টার প্রকাশের পরও যে আলোচনা কমেনি। একাধিক চেহারার ছবি প্রকাশ্যে এসেছে বিবেকের। তাতেও বিবেক দিতে পারলেন না অভয় যে তিনিই হতে পারেন মোদি।

আগামী মাসেই মুক্তি পাবে ‘পিএম নরেন্দ্র মোদি’। তার আগে সিনেমা সমলোচক তারাণ আদর্শ বিবেক ওবেরয়ের ন’টি লুক শেয়ার করলেন। প্রতিটি প্রধানমন্ত্রী মোদির বায়োপিকের লুক। এরপর থেকেই সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রশংসা খুবই কম আসছে বিবেকের লুকে। কোন দিক থেকে বিবেক ওবেরয়কে নরেন্দ্র মোদির মতো লাগছে, তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন।

৭ জানুয়ারি প্রকাশ পেয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রথম পোস্টার। ওই পোস্টারে বিবেক ওবেরয়কে হলুদ কুর্তা আর চশমা পরে দেখা গিয়েছিল। ১৮ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল ছবির দ্বিতীয় পোস্টার। কিন্তু গতকাল ভারতের গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের মারা যাওয়ায় পিছিয়ে যায় পোস্টার রিলিজ।

উল্লেখ্য, জানুয়ারি মাসের শেষের দিকে গুজরাটে শুরু হয় ছবির শুটিং। মুম্বাইতে এখন সিনেমার শেষ লটের কাজ চলছে। এছাড়া উত্তরাখণ্ডেও হয়েছে এই আলোচিত ছবির শুটিং। চবিতে উঠে এসেছে উত্তরকাশী, গঙ্গাঘাট, কল্পকেন্দ্র মন্দিরের মতো জায়গা।

২০০২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়া থেকে জীবনের বড় একটি অধ্যায় শুরু হয় নরেন্দ্র মোদির। তারপর তিনি প্রধানমন্ত্রী পদে নির্বাচিত হন। মোদির রাজনৈতিক জার্নিটাই তুলে ধরা হয়েছে সিনেমায়।

বিবেক ওবেরয় ছাড়াও ছবিতে অভিনয় করেছেন দর্শন কুমার, বোমান ইরানি, প্রশান্ত নারায়ণন, জারিনা ওয়াহাব ও বরখা বিস্তরা। বরখা ছবিতে প্রধানমন্ত্রীর স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন। 


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭