ইনসাইড গ্রাউন্ড

সেমিতেই শেষ বাংলাদেশের নারী সাফ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/03/2019


Thumbnail

নেপালের বিরাটনগরে নারী সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে শক্তিশালী ভারতের কাছে ৪-০ গোলে হেরেছে বাংলাদেশ। ফলে টুর্নামেন্টের শেষ চার থেকে বিদায় নিলো সাবিনা-মৌসুমীরা।

দক্ষিণ এশিয়ার মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে নিজেদের শক্তিমত্তা জানান দেয় ভারত। বাংলাদেশের জালে ১৮, ২৩ এবং ৩৭ মিনিটে গোল করে প্রথমার্ধ শেষে ৩-০ গোলে এগিয়ে থাকে বর্তমান চ্যাম্পিয়নরা। আর দ্বিতীয়ার্ধে ম্যাচের শেষের দিকে আরো এক গোল হজম করে বাংলাদেশ। ফলে সেমিফাইনালেই শেষ হলো লাল-সবুজদের সাফ মিশন।

প্রথম ম্যাচে ভুটানকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে নেপালের কাছে হেরে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। ফলে ফাইনালে ওঠার লড়াইয়ে চারবারের চ্যাম্পিয়ন ভারতের সামনে পড়ে বাংলাদেশের মেয়েরা।

জাতীয় দলের মেয়েদের ফুটবলে বাংলাদেশ-ভারতের লড়াইটা সবসময় অসম। আগে ৯ লড়াইয়ে ভারতের বিপক্ষে মাত্র একবার ড্র করতে পেরেছে বাংলাদেশ। আর আটবারই হেরেছে বাংলাদেশের মেয়েরা। সর্বশেষ গত নভেম্বরে মিয়ানমারে অলিম্পিক বাছাইয়ে বাংলাদেশকে ৭-১ গোলে হারিয়েছিল ভারত। এছাড়া বাংলাদেশ সাফ চ্যাম্পিয়নশিপের গত আসরে দুবার মুখোমুখি হয়েছিল ভারতের। গ্রুপ পর্বে গোলশূন্য ছিল ম্যাচ। ফাইনালে ভারত জিতে ৩-১ গোলে। সেই ধারায় এবার ৪-০ গোলে হারলো বাংলাদেশ।

বাংলা ইনসাইডার/আরইউ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭