ইনসাইড বাংলাদেশ

সুপ্রভাত-জাবালে নূর বাস চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/03/2019


Thumbnail

সুপ্রভাত পরিবহনের সঙ্গে জাবালে নূর পরিবহনের সকল বাস চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। পরিবহন দুটির রুট পারমিট অনির্দিষ্টকালের জন্য বাতিল করে এ বাসগুলো চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গতকাল বুধবার (২০ মার্চ) বিআরটিএ’র উপপরিচালক (ইঞ্জিনিয়ার) শফিকুজ্জামান ভূঞা স্বাক্ষরিত এক চিঠিতে সুপ্রভাত ও জাবালে নূরের বাস চলাচলে নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ আইনের ৭২ ধারা অনুযায়ী বাস দুটি চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

চিঠিতে এ দুই পরিবহনের সকল বাস ও মিনিবাসের যাবতীয় কাগজপত্র (রেজিস্ট্রেশন সার্টিফিকেট, ফিটনেস সার্টিফিকেট, ট্যাক্স টোকেন, ইন্সুরেন্স ইত্যাদি) বিআরটিএ’র উপ পরিচালক এবং ঢাকা মেট্রো আঞ্চলিক পরিবহন কমিটির সদস্য শফিকুজ্জামান ভুঞার কাছে তিন কার্য দিবসের মধ্যে জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৯ জুলাই রাজধানীর কর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। অপরদিকে গত মঙ্গলবার (১৯ মার্চ) রাজধানীর বসুন্ধরা গেটে সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহত হয়। এর প্রেক্ষিতে সুপ্রভাতের পাশাপাশি জাবালে নূর বাসের রুট পারমিট বাতিলের পুনঃ দাবি ওঠে।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭