ওয়ার্ল্ড ইনসাইড

নিউজিল্যান্ডে আধা-স্বয়ংক্রিয় অস্ত্রের ব্যবহার বন্ধ ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/03/2019


Thumbnail

সব ধরণের আধা স্বয়ংক্রিয় অস্ত্রের ব্যবহার বন্ধের ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড। আগামী ১১ এপ্রিলের মধ্যেই নতুন অস্ত্র আইন প্রণয়ন সম্ভব হবে বলেও জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন। তিনি বলেছেন, সব ধরণের আধা স্বয়ংক্রিয় অস্ত্র তাদের মালিকদের কাছ থেকে কিনে নেওয়ারও পরিকল্পনা করছে সরকার।

জুমার নামাজ সরাসরি প্রচার করবে নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের মসজিদে নিহতদের শ্রদ্ধা জানাতে দেশটির রেডিও ও টেলিভিশনে শুক্রবারের জুমার নামাজ সরাসরি সম্প্রচার করা হবে। গতকাল বুধবার এই নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

হোলির শুভেচ্ছা জানালেন ইমরান খান

ভারতসহ বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা হিন্দু ধর্মাবলম্বীদের হোলির শুভেচ্ছা জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পাঠানো এ শুভেচ্ছা বার্তায় ইমরান খান বলেছেন, ‘সকল হিন্দু সম্প্রদায়ের লোকজনকে হোলির শুভেচ্ছা জানাচ্ছি। এ উৎসব শান্তিপূর্ণ ও উৎসব মুখর হোক।’

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে দেখে শিক্ষা নিতে বললেন এরদোয়ান

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের কাছ থেকে ইউরোপীয় নেতাদের সাহস, নেতৃত্ব ও আন্তরিকতা শেখার পরামর্শ দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান। মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টে লেখা একটি নিবন্ধে এরদোয়ান বলেন, জাসিন্ডা আরডার্নের আন্তরিক মনোভাব থেকে ইউরোপীয় নেতাদের শিক্ষাগ্রহণ করা উচিত।

মন্ত্রণালয়ের সম্পত্তি বিক্রির ঘোষণা ইমরানের

পাকিস্তানের বেশ কিছু মন্ত্রণালয়ের স্থাবর ও অস্থাবর সম্পত্তি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে পাক প্রধানমন্ত্রী ইমরানের খানের নেতৃত্বাধীন মন্ত্রিসভা। দেশটির সংকুচিত অর্থনীতিকে গতি আনতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭