ইনসাইড গ্রাউন্ড

এএফসি বাছাই: কাল শুরু বাংলাদেশের মিশন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/03/2019


Thumbnail

আগামীকাল (শুক্রবার) শুরু হবে বাংলাদেশের এএফসি চ্যাম্পিয়ন্সশিপ অনূর্ধ্ব-২৩ বাছাই পর্বের মিশন। প্রতিপক্ষ স্বাগতিক বাহরাইন। গ্রুপ-বি’তে এই দু’দলের সঙ্গে আরো রয়েছে ফিলিস্তিন ও শ্রীলংকা। 

এর আগে কাতারে ক্যাম্প শেষ করে গতকাল (বুধবার) বাহরাইন পৌঁছেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। দেশটির ইসা টাউনে বসতে যাচ্ছে গ্রু-বি’র খেলা। এই প্রতিযোগিতাকে সামনে রেখে কাতারের দোহায় আট দিন প্রস্তুতি ক্যাম্প করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। অনুশীলনের ফাঁকে কাতারের দুটি ক্লাবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলেছে জেমি ডে’র শিষ্যরা।

স্থানীয় ক্লাব আল শাহানিয়া অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১-০ গোলের জয় পায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। এরপর আল আরাবিয়া অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১-১- গোলে ড্র করে জেমি ডে’র দল।

কাতারে ক্যাম্প করতে যাওয়ার আগে কম্বোডিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে বাংলাদেশ জাতীয় দল। সেই স্কোয়াডে ১১ ফুটবলার ছিলেন অনূর্ধ্ব-২৩ দলের। ফলে টানা তিন ম্যাচ অপরাজিত থেকে বাহরাইনের মুখোমুখি হবে বাংলাদেশ দল। এছাড়া আগামী ২৪ মার্চ ফিলিস্তিন এবং ২৬ মার্চ শ্রীলংকার বিপক্ষে খেলবে লাল-সবুজরা। মোট ১১টি গ্রুপে হচ্ছে বাছাইপর্ব। এখান থেকে সরাসরি মূল পর্বে যাবে ১১ গ্রুপের চ্যাম্পিয়ন দল। এছাড়া চার সেরা গ্রুপ রানার্স আপ সঙ্গী হবে তাদের।

বাংলা ইনসাইডার/আরইউ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭