ওয়ার্ল্ড ইনসাইড

ইতালিতে শিক্ষার্থীবোঝাই স্কুলবাস ছিনতাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/03/2019


Thumbnail

ইতালিতে ৫১জন শিক্ষার্থীসহ একটি স্কুলবাস ছিনতাইয়ের পর এতে অগ্নিসংযোগ করা হয়েছে। তবে যথাসময়ে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পৌঁছে যাওয়ার এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। স্থানীয় সময় বুধবার ইতালির মিলানে এই ঘটনা ঘটে।

স্কুলবাস ছিনতাইয়ের ঘটনায় ৪৭ বছর বয়সী এক বাসচালককে আটক করেছে ইতালি পুলিশ। ইতালির কঠোর অভিবাসন নীতিতে ক্ষুব্ধ হয়ে এই বাস ছিনতাইয়ের ঘটনা ঘটানো হয়েছিল বলে ধারণা করছে পুলিশ।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বুধবার ওই চালক ক্রিমোনা এলাকার স্কুল থেকে ৫১ স্কুল শিক্ষার্থীকে নিয়ে একটি এক ক্রীড়া অনুষ্ঠানে যাচ্ছিল। কিন্তু সেখানে না গিয়ে মিলানের উদ্দেশ্যে যাত্রা করে সে। এসময় ছুরি হাতে শিশুদের হত্যারও হুমকি দিতে থাকে সে। দীর্ঘ ৪০ মিনিট ধরে চলে এই ছিনতাই নাটক। সড়কে বেপরোয়া বাস চালানোর সময় বেশ কয়েকটি গাড়িকে ধাক্কাও দেয় সে। এসময় খুব দ্রুতই পুলিশ বাসটি থামাতে সক্ষম হয়। এতে ক্ষিপ্ত হয়ে বাসে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় ওই চালক। শিশুদের পুড়িয়ে মারার হুমকিও দেয় সে। এসময় পুলিশ অত্যন্ত দ্রুততার সঙ্গে বাসের জানালা ভেঙে শিশুদের উদ্ধার করে।

আটক হওয়ার পর ওই চালক পুলিশকে লক্ষ্য করে বলতে থাকেন, ‘তোমরা কেউ বাঁচবে না’। ‘ভূমধ্যসাগরীয় হত্যা’বন্ধ করারও দাবি জানায় সে।

ওই বাস চালক সেনেগাল বংশোদ্ভূত ইতালীয় নাগরিক বলে জানিয়েছে পুলিশ। তার নাম ওসেনু সাই। সাম্প্রতিক বছরগুলোতে ভূমধ্যসাগরে ডুবে অসংখ্য শরনার্থীর মৃত্যুর ঘটনায় সে হতাশ ছিল বলে ধারণা করা হচ্ছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭