ইনসাইড বাংলাদেশ

ধানমণ্ডিতে যে সব রুটে চলবে চক্রাকার বাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/03/2019


Thumbnail

রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটে আগামী ২৬ মার্চ থেকে চক্রাকার বাস সার্ভিস চালু হচ্ছে। ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে গতকাল বুধবার (২০ মার্চ) বাস রুট রেশনালাইজেশনের জন্য গঠিত কমিটির ৪র্থ সমন্বয় সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

চক্রাকার এ বাস সার্ভিসে দুটি রুটে বিআরটিসির ২০-২৫টি বাস চলাচল করবে। বাসগুলোর মোট ৩৬টি স্টপেজ থাকবে। প্রতিটি কাউন্টারে নির্দিষ্ট সময়ের জন্য দাঁড়াবে। এসব কাউন্টারে ৫ মিনিট অন্তর অন্তর একটি করে বাস আসবে। এ এলাকায় অন্য কোনো যাত্রীবাহী বাস চলাচল করবে না বলে জানানো হয়েছে।

দুটি রুটে বাসগুলো চলবে- 

রুট- ১: আজিমপুর-নিউমার্কেট-সাইন্সল্যাব-ধানমনন্ডি ২ নম্বর রোড, সাত মসজিদ রোড (ঝিগাতলা, শঙ্কর), ধানমণ্ডি-২৭, সোবহানবাগ, রাসেল স্কয়ার, কলাবাগান, সাইন্সল্যাব, বাটা ক্রসিং, কাটাবন, নীলক্ষেত, পলাশী হয়ে আবারও আজিমপুর যাবে বাসটি।

রুট-২: সোবহানবাগ-রাসেল স্কয়ার, কলাবাগান, সাইন্সল্যাব-বাটা ক্রসিং, কাটাবন-নীলক্ষেত, পলাশী, আজিমপুর, নিউমার্কেট, সাইন্সল্যাব, কলাবাগান, সোবহানবাগ, ২৭ নম্বর রোড পূর্ব মাথা থেকে পশ্চিম মাথা, সাত মসজিদ রোড, বিজিবি ২ নম্বর গেইট, ৩ নম্বর রোড ইউটার্ন-সাইন্সল্যাব-বাটা ক্রসিং-কাটাবন, নীলক্ষেত, পলাশী, আজিমপুর হয়ে আবারও নিউমার্কেট যাবে।

চক্রাকারভাবে চলাচল করা বাসগুলো হবে দুই দরজা বিশিষ্ট। একই সময় সামনের দরজা দিয়ে যাত্রীরা উঠবেন এবং পিছনের দরজা দিয়ে নামবেন। নির্দিষ্ট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করে লাইনে দাঁড়িয়ে বাসে উঠবেন যাত্রী। ৫/১০ মিনিট পর পর প্রতি স্টপেজে বাস আসবে। এই রুটে সাধারণ মানুষ রিকশা ভাড়ার চেয়ে কম খরচে স্বল্প দূরত্বে যাতায়াত করতে পারবে বলে জানানো হয়েছে।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭